Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে লাইসেন্সবিহীন ও বেশি দামে সার বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
mobile court

মতলবে লাইসেন্সবিহীন ও বেশি দামে সার বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় দীর্ঘদিন যাবত লাইসেন্স বিহীন ভাবে সরকার কর্তৃক অনুমোদনহীন ভাবে (অবৈধভাবে) ব্যবসা করা এবং কৃষকদের কাছ থেকে রাসায়নিক সার, বীজ, এবং কীটনাশক নির্ধারিত দামের চেয়ে কৃষকের কাছ থেকে দাম বেশি নেয়ার অভিযোগে এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়নের নাউরী বাজারে ভ্রাম্যমান আদালত এই অভিযান চালায় মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একিমিত্র চাকমা এবং প্রসিকিউটর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফয়সাল মোহাম্মদ আলী।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে লাইসেন্সবিহীন রাসায়নিক সার, বীজ সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিলেন এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার নাউরী বাজার এলাকার সবুজ এন্টারপ্রাইজ প্রোপাইটর মোঃ সবুজ এর সার ও কীটনাশক দোকানে অভিযান চালিয়ে এর সত্যতা পাওয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করে সবুজ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোহাম্মদ সালাউদ্দিন, উপসহকারী কৃষি কর্মকর্তা আঃ সামাদ, মোঃ শেখ ফরিদ, মোঃ শাকিল প্রমূখ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ১ আগস্ট ২০২৪