Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে মারা যাওয়া নারায়ণগঞ্জ ফেরত নারীর করোনা নেগেটিভ
প্রবাসী বাংলাদেশির মৃত্যু
ফাইল ছবি

মতলবে মারা যাওয়া নারায়ণগঞ্জ ফেরত নারীর করোনা নেগেটিভ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া নারায়ণগঞ্জফেরত ওই নারী পোশাককর্মী (৩৫) কোভিড-১৯–এ আক্রান্ত ছিলেন না।

আজ ৪ জুন বৃহস্পতিবার দুপুরে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে তাঁর করোনা নেগেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজীব কিশোর বণিক বলেন, গত বৃহস্পতিবার ওই নারী জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নারায়ণগঞ্জ থেকে গ্রামে বাবার বাড়িতে আসেন। গত রোববার রাত নয়টার দিকে মারা যান। ওই রাতেই পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

রাজীব কিশোর বণিক আরও বলেন, ওই দিনই মারা যাওয়া নারীসহ তাঁর পরিবারের আরও চার সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। আজ সেখানকার পাঠানো প্রতিবেদনে সবার রিপোর্ট নেগেটিভ আসে। এ কারণে তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন তুলে নেওয়া হয়।

এদিকে উপজেলায় আরো একজনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি মতলব পৌরসভার ৩ নং ওয়ার্ডের টিএন্ডটি রোড এলাকার । ৪ জুন বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কায়সার হিমেল বিষয়টি চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন।

এ নিয়ে মতলব দক্ষিণে ১৩ জনের করোনা শনাক্ত হলো।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ১ জুন নয় জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই নয় জনের মধ্যে এক ব্যক্তির করোনা পজেটিভ ও আট জনের করোনা নেগেটিভ ফলাফল আসে। এ নিয়ে উপজেলায় ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। টিএন্ডটি এলাকায় আক্রান্ত ব্যক্তির বাড়ীটি লকডাউন করেছেন উপজেলা প্রশাসন। ।তবে ইতিমধ্যে আইসিডিডিআরবি’ র এক চিকিৎসক ও তাঁর মেয়ে( দুই জন) করোনা জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মতলব করেসপন্ডেট,৪ জুন ২০২০