উপজেলা সংবাদ

মতলবে মরা গরুর মাংসসহ আটক বিক্রেতার কারাদণ্ড

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে মরা গরুর মাংস বিক্রি করার কসাই বাবুল সরকারকে মরা গরুর ১ মণ মাংস, গরুর চামড়াসহ কসাই বাবুল সরকার (২৮)কে আটক করা হয়।

আটককৃত কসাই পশ্চিম ইসলামাবাদ গ্রামের মৃত. আবুল হোসেন সরকারের ছেলে। আটকের পর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রট মো. নাছির উদ্দিন সরোয়ার আটককৃত বাবুলকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সুজাতপুর বাজারের হেলাল গোস্ত বিতানে মরা গরুর মাংস বিক্রি করার সময় স্থানীয়দের সন্দেহ হলে বাজার কমিটিকে অবহিত করেন। বাজার কমিটির সভাপতি আবদুল বারেক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ও কোষাধ্যক্ষ হাকিম মৃধাসহ বাজারের ব্যবসায়ীরা হেলালকে গোস্ত বিক্রি না করার জন্য বলেন।

বাজার কমিটির নির্দেশ উপেক্ষা করে হেলাল মরা গরুর মাংস বিক্রি করতে থাকলে গোপন সংবাদের ভিত্তিতে মতলব উত্তর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. নাছির উদ্দিন সরোয়ার অভিযান চালায়।
অভিযানে কসাই দোকানের কর্মচারী বাবুল সরকারকে মাংস, চামড়াসহ আটক করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কসাই বাবুল সরকারকে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।

সাজাপ্রাপ্ত বাবুল সরকার জানান, সকালে দোকানের মালিক হেলাল দাসের আড়ং এলাকা থেকে বস্তাবর্তি মাংস নিয়ে আসে। তিনি আমাদের বলেন, গরুটির পা ভেঙ্গে যাওয়ায় জবাই করে মাংস আনা হয়েছে।

কামালে হোসেন খান, মতল উত্তর করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

Share