Home / শীর্ষ সংবাদ / মতলবে বুয়েটের অবসরপ্রাপ্ত কর্মকর্তার করোনায় মৃত্যু
করোনাভাইরাস
করোনায় মৃত কোনো এক ব্যক্তির দাফন হচ্ছে।

মতলবে বুয়েটের অবসরপ্রাপ্ত কর্মকর্তার করোনায় মৃত্যু

করোনা ভাইরাস ও ফুসফুসের সমস্যাজনিত কারণে বুয়েটের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর শিকিরচর গ্রামের জসিম উদ্দিন সরকার (৬৭) এর মৃত্যু হয়েছে।

৮ জুন সোমবার সকাল ১০টার সময় ঢাকার উত্তরার রিগান নামে একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি তিন কন্যা সন্তানের জনক।

সোমবার রাতে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা.নুশরাত জাহান মিথেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি মতলব উত্তরে করোনায় আক্রান্ত নন। তিনি ঢাকায় থাকেন। সেখানেই তিনি করোনায় আক্রান্ত হয়ে হয়ে মৃত্যু হয়েছে। তবে তার লাশ দাফন হয়েছে তার জন্মভূমি নিজ গ্রামের বাড়িতে।

সোমবার রাত ৯টা ৪০ মিনিটের সময় তার লাশ অ্যাম্বুলেন্সে করে নিজ জন্মভুমি তার জন্মভুমি মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার শিকিরচর গ্রামের বাড়িতে এসে পৌছে।

রাত ৯টা ৫০ মিনিটের সময় পৌরসভার উত্তর শিকিরচর ঈদগাহ ময়দানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরুত্ব বজায় রেখে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। শেষে তাদের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তবে তার জানাজা ও দাফন ব্যাতিত গোসলসহ যাবত কাজ ঢাকা থেকে সম্পন্ন করে আনা হয়েছিলো।

তার জানাজা নামাজ পড়ান উপজেলার ছেংগারচর পৌরসভার উত্তর শিকিরচর জামে মসজিদ এর পেশ ইমাম মাওলানা মোঃ শাহ আলম। আর তার দাফন কাজে অংশ গ্রহণ করেন ঢাকা ধানমন্ডি শাখার নূরে আলো নামে একটি সংগঠন।

এদিকে বুয়েটের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও মতলব উত্তর উপজেলার উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর শিকিরচর গ্রামের জসিম উদ্দিন সরকার এর জানাজা ও দাফন কাজে স্বাস্থ্যবিধি নিশ্চিত করনে অংশ গ্রহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী মোঃ কামাল হোসেন।

জানা যায়,বুয়েটের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর শিকিরচর গ্রামের জসিম উদ্দিন সরকার গত ৫-৬ দিন আগে জ্বর,সর্দি,কাশি ও শাসকষ্ট নিয়ে প্রথমে চিন মৈত্রি হাসপাতালে ভর্তি হন। সেখানে তার নমুনা পরীক্ষায় করোনার অস্তিত্ব পাওয়া যায়। এরপর থেকে তিনি ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। রোববার হঠাৎ করে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার পর থেকে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। রোববার রাতে ঢাকার উত্তরার রিগান নামে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সকাল ১০টার সময় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা.নুশরাত জাহান মিথেন জানান, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করা মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার শিকিরচর গ্রামের জসিম উদ্দিন সরকার বুয়েটের অবসরপ্রাপ্ত একজন কর্মকর্তা। জানতে পেরেছি তিনি ঢাকাতে থাকেন। সেখানেই তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। জ্বর,সর্দি,কাশি ও শাসকষ্ট করোনার উপসর্গ নিয়ে প্রথমে চিন মৈত্রি হাসপাতালে ভর্তি হন। সেখানে তার নমুনা পরীক্ষায় করোনার অস্তিত্ব পাওয়া যায়। এরপর থেকে তিনি হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। সোমবার সকালে রিগান নামে একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সোমবার রাতে স্বাস্থ্যবিধি মেনে মৃতের দাফন-কাফন করা হয়েছে । করোনার বিস্তার প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন হওয়ার ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা.নুশরাত জাহান মিথেন ।

এদিকে বুয়েটের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও মতলব উত্তর উপজেলার উত্তর শিকিরচর গ্রামের জসিম উদ্দিন সরকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব অ্যাড.মোঃ নুরুল আমিন রুহুল । সেই সাথে তিনি মরহুমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

প্রতিবেদক:কামাল হোসেন খান,৯ জুন ২০২০