Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রের আত্মহত্যা 
বিয়ের

মতলবে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রের আত্মহত্যা 

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুরের  বদরপুর গ্রামে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় জিসান (২০) নামে এক কলেজ ছাত্র ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে নিজ ঘরের আড়ার সাথে  গলায় রশি ঝুলিয়ে  আত্মহত্যা করেছে। সে ঐ গ্রামের আবু কালামের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পাশ্বর্বর্তী পুরণ গ্রামের সৌদী প্রবাসী জসিমের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ের সাথে আবুল কালামের ছেলে নাসিরকোর্ট শহীদ জিয়া স্মৃতি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র  জিসানের দীর্ঘদিন যাবৎ প্রেমের সম্পর্ক ছিল।

বিষয়টি উভয়ের পরিবারের মাঝে জানাজানি হলে৷ গত কয়েকদিন আগে ছেলের পক্ষ মেয়ের বাড়ীতে বিয়ের প্রস্তাব দিলে তা প্রত্যাখ্যান করেন। এ ঘটনার জের ধরে জিসান আত্মহত্যা করেছে।

জিসানের মা হোসনে আরা বেগম বলেন, পার্শ্ববর্তী পূরণ গ্রামের দুলাল হাজী বাড়ির সৌদি প্রবাসী জসিমের মেয়ের  সাথে তার ছেলের  প্রেমের  সম্পর্ক ঘরে ওঠে।  মেয়ের মাকে  বিয়ের প্রস্তাব দিলে নানা অজুহাত দিয়ে বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেন। 

এ বিষয়ে মেয়ের মা ঘটনার সত্যতা স্বীকার করে চাঁদপুর টাইমসকে বলেন,  জিসানের সঙ্গে তার মেয়ের এক মাস যাবৎ প্রেমের সম্পর্ক চলছিল। মেয়ে স্থানীয় একটি  দাখিল মাদ্রাসার নবম শ্রেনীতে লেখাপড়া করে।  জিসানের বাবা-মা বিয়ের প্রস্তাব নিয়ে আমার বাড়ি এসে ছিলো। কিন্তু আমার মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়ায় আমি বিয়ে দিতে অস্বীকার করি।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনর্চাজ (ওসি) মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।

প্রতিবেদকঃ: মাহফুজ মল্লিক, ২১ জানুয়ারি ২০২২