Home / উপজেলা সংবাদ / মতলবে বাল্য বিয়ের আয়োজন থেকে স্কুল ছাত্রীকে রক্ষা
মতলবে বাল্য বিয়ের আয়োজন থেকে স্কুল ছাত্রীকে রক্ষা

মতলবে বাল্য বিয়ের আয়োজন থেকে স্কুল ছাত্রীকে রক্ষা

‎Tuesday, ‎26 ‎May, ‎2015    02:10:29 PM

কামাল হোসেন খান, মতলব উত্তর (চাঁদপুর): 

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলামের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল ৭ম শ্রেনীর ছাত্রী মোসাম্মৎ রোকশানা আক্তার (১৩)। সোমবার বিকেল সাড়ে ৪টার সময় ইউএনও ঘটনাস্থলে গিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করে দেন।

বাল্য বিয়েতে জড়িত থাকার অপরাধে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দোষী সাব্যস্ত করে বর মোঃ সবুজ (২৫),কনের মামা বোরহান উদ্দিন দর্জি (৫৫) ও বরের চাচাতো ভাই খোরশেদ আলম (৪৫)কে ৭ দিনের জেল প্রদান করেন।

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার তালতলী গ্রামে এ ঘটনা ঘটে। সাঁজাপ্রাপ্ত আসামী সবুজ উপজেলার বড় দূর্গাপুর গ্রামের নূর বক্স ঢারীর ছেলে বর সবুজ (২৫), বরের চাচাতো ভাই সুলতান ঢালীর ছেলে খোরশেদ আলম (৪২) ও মেয়ের মামা তালতলী গ্রামের আমজাদ আলী দর্জি ও তার ছেলে বোরহান উদ্দিন দর্জি (৫৫)।

উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সূত্রে জানা যায়,মতলব উত্তর উপজেলার ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী এবং ছেংগারচর পৌরসভার তালতলী গ্রামের সৌদি প্রবাসী রেজাউল করিমের মেয়ে রোকশানা আক্তারের সঙ্গে একই উপজেলার দূর্গাপুর ইউনিয়নের বড় দূর্গাপুর গ্রামের নূর বক্স ঢালীর ছেলে মোঃ সবুজের বিয়ে ঠিক হয়। সোমবার ছিলো বিয়ের দিন, উভয়ের কথামতো সোমবার বিকেল ২ টার সময় বরযাত্রী কনের বাড়িতে আসে বিয়ের কাজ সম্পন্ন করার জন্য। এমনকি বরযাত্রীর খাবার দাবার শেষ করে বিয়ের প্রস্তুতি সম্পন্ন করার পূর্ব মুহূর্তে বাল্যবিয়ের গোপন সংবাদ পেয়ে বিকেল আড়াইটার সময় ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করে বরসহ ৩ জনকে আটক করেন।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম চাঁদপুর টাইমসকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।