Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ১৩ বছরের কিশোরী
বাল্যবিয়ে

মতলবে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ১৩ বছরের কিশোরী

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানার হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল ১৩ বছরের এক কিশোরী। সে স্থানীয় একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। তার বাড়ি উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের আধারা গ্রামে।

বুধবার (১০ জুলাই) দুপুরে ওই কিশোরীর সাথে বিয়ে হওয়ার কথা ছিল পাশের একই ইউনিয়নের একটি গ্রামের ২৮ বছর বয়সী এক প্রবাসী তরুনের সাথে। বরযাত্রী নিয়ে যথারীতি কনের বাড়িতে হাজির হবে এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা তাৎক্ষনিক উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিলয় রহমানকে পাঠিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেন।

সহকারী কমিশনার (ভূমি) নিলয় রহমান বলেন, অপ্রাপ্ত বয়স্ক কিশোরীকে তার অমতে বিয়ে দেয়ার চেষ্টা করার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে তার মা রাবেয়াকে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি কিশোরীর বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিবাহের আয়োজন করা হবেনা মর্মে কিশোরীর অভিভাবকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা বলেন, মতলবের নারায়ণপুর এলাকায় অষ্টম শ্রেণির এক মেধাবী ছাত্রীকে তার অমতে জোরপূর্বক এক প্রবাসী ছেলের সাথে বিয়ের আয়োজন করা হয়েছে। সংবাদটি পাওয়ার সাথে সাথে সহকারী কমিশনার (ভূমি) নিলয় রহমানকে ঘটনাস্থলে পাঠানো হয় এবং বিয়ে বন্ধ করে দেয়া হয়।

প্রতিবেদক: মাহ্ফুজ মল্লিক, ১০ জুলাই ২০২৪