Home / উপজেলা সংবাদ / মতলবে বসত ঘর উচ্ছেদ করে ভূমি দখলের অভিযোগ
মতলবে বসত ঘর উচ্ছেদ করে ভূমি দখলের অভিযোগ

মতলবে বসত ঘর উচ্ছেদ করে ভূমি দখলের অভিযোগ

মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর গ্রামের মৃত মুকবিল হোসেনের স্ত্রী অসহায় আরফা বেগমের টিনের ঘর ভাংচুর করে জোরপূর্বক জায়গা দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ নিয়ে গত ১ ফেব্রুয়ারি আরফা বেগম বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মৃত শামছুল ইসলাম মুকতির ছেলে মো. মোশারফ হোসেন (৫৫), মো. মোস্তাক হোসেন (৫০) ও মৃত আফসার উদ্দনের ছেলে মো. মাইজ উদ্দিন (৫০) কে আসামী করে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, আরফা বেগমের পিতা মৃত্যুবরণ করার পর থেকে ১২নং ব্যাসদী মৌজার ২৭৪নং খতিয়ানের ৫৩৫৯ দাগে .০৩৫৬ একর ভূমিতে ওয়ারিশ সূত্রে বসবাস করে আসছেন। ওই জায়গায় ৭-৮ বছর পূর্বে বাদীনি নিজের অর্থ ব্যয় করে একটি টিনের ঘর নির্মান করে উক্ত জায়গা বসবাস করে আসছেন।

অভিযুক্তরা রাতের আঁধারে আরফা বেগমের বসত বাড়িতে অনাধিকার প্রবেশ করে জোরপূর্বক তার টিনের ঘর ভেঙ্গে খালে ফেলে দেয়। এবং ঘরের জায়গা ভবন করার লক্ষ্যে ইট, বালুর স্তুপ করে রাখে।

আরফা বেগম বলেন, তাদের অত্যাচারে আমি নিরুপায় হয়ে আদালতে মামলা দায়ের করি। পরবর্তীতে বিবাদীরা মামলার নোটিশ পেয়ে ক্ষুব্ধ হয়ে অপরিচিত ৮-১০ জন সন্ত্রাসীসহ পরিকল্পিতভাবে দা, কুড়াল, খন্তা ও লাঠিসোটাসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আমার বাড়িতে হামলা চালায়। এতে আমার প্রায় ১ লাখ ২০ হাজার টাকার মতো ক্ষতিগ্রস্ত হয়।

তিনি আরো জানান, ঘটনার দিন স্থানীয় গণ্যমান্য লোকজনকে এবং মতলব উত্তর থানাকে অবহিত করেন। অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় থানায় বিষয়টি মিমাংসা হয়নি।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন মতলব উত্তর থানার এএসআই এনামুল হক ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর বোরহান উদ্দিন।