Home / শীর্ষ সংবাদ / মতলবে বর-যাত্রীর ঘোড়ার গাড়ি উল্টে নারী-শিশুসহ আহত ৫
Horse car
প্রতীকী ছবি

মতলবে বর-যাত্রীর ঘোড়ার গাড়ি উল্টে নারী-শিশুসহ আহত ৫

চাঁদপুরের মতলব দক্ষিণে বরযাত্রীদের ঘোড়ার গাড়ি উল্টে দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৫ জন গুরুতর আহত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রæয়ারি) দুপুরে চাঁদপুরের পজেলার উপাদী ইউনিয়নের পাঁচকী পাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন তাদের স্বজনরা।

আহতরা হলেন, ওই গ্রামের আল-আমিন সরকারের স্ত্রী জোহুরা বেগম (৩০),তার শিশুকন্যা আলভী আক্তার ছোঁয়া (৬), সেলিম সরকারের স্ত্রী শান্তা আক্তার (২৯), তার শিশুকন্যা জেরিন আক্তার (৩), ও জাকির হোসেনের স্ত্রী আকলিমা বেগম (৩৩)। এরা সবাই বর্তমানে চাঁদপুর সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত জোহুরা বেগমের শশুর আবুল কালাম সরকার জানায়, শক্রবার ছিলো ছোট ছেলে পারভেজের বিয়ে। তিনি তার ছেলের শশুর বাড়িতে যাওয়ার জন্যে শখেরবশত ঘোড়ার গাড়ি ভাড়া করে আনেন। শুক্রবার বেলা ১২ টার সময় তারা সবাই উপাদী পাঁচকী গ্রাম থেকে ওই ঘোড়ার গাড়িতে চরে রাজার গাঁও মেনাপুরের উদ্দেশ্যে রওয়ানা দেন। ঘোড়ার গাড়িটি উপাদী পাঁচকী গ্রামের বালিকান্দী নামকস্থানের একটি ব্রীজের ওপর উঠার সময় হঠাৎ বিপরীত দিকে থেকে একটি সিএনজি স্কুটার আসলে ওই স্কুটারটির শব্দে ঘোড়াটি ভয় পেয়ে পেছনের দিকে বেক করলে ব্রীজ থেকে ঘোড়ার গাড়িটি উল্টে রাস্তার পাশে পড়ে যায়।

এতে গাড়িতে থাকা এ ৫ জন যাত্রী শরীরের বিভিন্নস্থানে রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হন। তিনি আরো জানান, যে যার কাছ থেকে তিনি ঘোড়ার গাড়িটি ভাড়া করেছেন, তার সাথে কথা হয়েছিলো দুটি ঘোড়া দিয়ে গাড়িটি চালানো হবে। কিন্তু গাড়ির মালিক একটি ঘোড়া দেয়ার কারনে এ দুর্ঘটনা ঘটেছে বলে তার অভিযোগ।

এদিকে গাড়ির মালিক পক্ষ কামাল হোসেনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, দুটো ঘোড়া দেয়ার কথা ছিলো ঠিকই কিন্তু আমার একটি ঘোড়া হঠাৎ করে অসুস্থ হয়ে যাওয়ার কারনে তাকে বুঝিয়ে বলে একটি ঘোড়া দেয়া হয়েছে। তিনি বলেন, ওই একটি ঘোড়ার গাড়িতে মাত্র ৪ জন যাত্রী নেয়ার নিয়ম। কিন্তু তিনি ১২ জন যাত্রী উঠিয়েছেন। যার কারনে ব্রীজ দিয়ে গাড়িটি উঠার সময় ফসকে গিয়ে দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদক- কবির হোসেন মিজি