মতলবে বন্ধুদের সাথে বেড়াতে এসে বাড়ি ফেরা হলো না শিক্ষার্থী আহনাফের

চাঁদপুরের মতলব উত্তরের জহিরাবাদ ইউনিয়নের সানকিভাঙ্গা এলাকায় পানিতে ডুবে আহনাফ ইসলাম (১৯) নামে এক যুবক নিহত হয়েছে।

রোববার (২০ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জহিরাবাদ ইউনিয়নের সানকিভাঙ্গা মেঘনা নদীতে ৪ বন্ধু মিলে নদীতে গোসল করতে নামলে এ ঘটনা ঘটে। পরে নদীকে থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আহনাফ রাজধানীর মিরপুরের দোয়ারী পাড়া স্ট্যান্ড হাউজিং এলাকার মোঃ আরজ আলীর ২য় ছেলে এবং দুয়ারীপাড়া স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী ছিলেন। তাদের গ্রামের বাড়ি নেত্রকোনা । গোসল করতে নামার মায়ের সাথে সর্বশেষ ভিডিও কলে কথা বলেছিলেন আহনাফ হোসেন।

নিহতের স্বজন সূত্রে জানায়, আহনাফ ইসলাম তিন বন্ধুর সাথে শনিবার (১৯ আগস্ট) বন্ধু জিহাদের দাদা বাড়ি মতলব উত্তরের সানকিভাঙ্গা গ্রামেম বেড়াতে আসে।

আজ সকালে বন্ধুদের সাথে নদীতে গোসল করতে গেলে তীব্র্র স্রোতে আচমকাই ডুবে যায়। এসময় তার সাথে থাকা বন্ধুদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুঁটে আসেন। পরে দীর্ঘ সময় খুঁজে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করেন।

নিহতের বন্ধু পলাশ জানায়, আমাকেও যাওয়ার জন্য বলেছিলো আহনাফ। আমি ব্যস্ততার কারণে যেতে পারিনি। আর বন্ধুর মৃত্যুতে এখন শোকে পাথর হয়ে সব ফেলে চলে এসেছি।

মতলভ উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন এ বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে বন্ধুদের সাথে সানকিভঅঙ্গা মেঘনা নদীতে গোসল করতে গেলে তীব্র্র স্রোতে আচমকাই ডুবে যায় আহনাফ ইসলাম। এসময় তার সাথে থাকা বন্ধুদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুঁটে আসেন। পরে দীর্ঘ সময় খুঁজে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করেন। খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে এবং লাশ উদ্ধার করি। নিহত পরিবার লাশটি ময়না তদন্ত ছাড়া লাশ নেওয়ার জন্য চেয়েছিলেন।

পরবর্তিতে যাতে কোনো কথা বা ঝামেলা না হয়,সেজন্য আমরা লাশটি ময়না তদন্তের জন্য চঁাদপুর মর্গে প্রেরণ করা হয়েছে। এদিকে বন্ধুর মৃত্যুতে কান্নায় ভেঙ্গে পড়েন তার সহপাঠিরা। তার সহপাঠি জানান, আহনাফ বলে যে খুব গরম লাততেছে চলো যাই নদীতে গোসল করে আসি। গোসল করতে নামার সময় তার আম্মুকে ভিডিও কলে ফেঅনও দিয়েছিলো। আম্মু অঅমি নদীতে গোসল করতে নামছি। এই বলেই সে সে নদীতে গোসল করতে নেমে পড়েন।

এরপর হঠাৎ একটি ঢেউ আসলে ওই ঢেউয়ের আঘাতে সে স্রোতে তলিয়ে যায়। এরপর আর আমরা তাকে না পেয়ে চিৎকার দিলে লেঅকজন ছুটে এসে তাকে ডুবিয়ে উদ্ধার করে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল,২০ আগস্ট ২০২৩

Share