Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে পৃথক দুটি অগ্নিকাণ্ডে ঘর ও গরু ভস্মিভূত
অগ্নিকাণ্ডে
প্রতীকী ছবি

মতলবে পৃথক দুটি অগ্নিকাণ্ডে ঘর ও গরু ভস্মিভূত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়টি  ঘর ও একটি গরু ভস্মীভূত হয়েছে। এছাড়া  আগুনে পুড়ে আরও একটি গরু গুরুতর আহত হয়। এতে কমপক্ষে পাঁচ  লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নিভাতে গিয়ে ছয় ব্যক্তি আহত হয়েছে। 

জানা যায়,উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের মিরামা তালুকদার বাড়িতে বুধবার সকাল ১০ টার দিকে শফিউদ্দিন তালুকদারের রান্না ঘরের চুলা থেকে  অগ্নিকাণ্ডের সূত্রপাত  ঘটে। এতে রান্না ঘর, বসতঘর,একটি গরু পুড়ে যায়।

অপরদিকে  দুপুর ১২ টার দিকে মতলব পৌরসভার ৩নং ওয়ার্ডের দশপাড়া এলাকায় দে বাড়িতে  রান্না ঘর থেকে আগুন লেগে নেপাল চন্দ্র দের বসত ঘর, রান্নাঘর ও গোয়াল ঘর ভস্মিভত ও একটি গরু আগুনে ঝলসে গিয়ে মৃত্যু হয়েছে। পাশে থাকা আরো ২টি বসত ঘর আংশিক ক্ষতি হয়েছে। এতে তিন লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। 

দুটি অগ্নিকাণ্ডের শুরুতে এলাকার লোকজন ও পরে ফায়ার সার্ভিসের একটি টীম আগুন নিয়ন্ত্রনে আনতে সহায়তা করে।  আহতদেরকে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

স্থানীয় ৩নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার সরকার লিখন ও মহিলা কাউন্সিলর মরিয়ম ইসলাম শিখা সরজমিনে পরিদর্শন করে তাদেরকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ আসাদুজ্জামান নূর বলেন, আমাদের টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় বড় ধরনের দুর্ঘটনা থেকে বাড়ির লোকজন ও তাদের   সম্পদ রক্ষা পেয়েছ। 

প্রতিবেদকঃ মাহফুজ মল্লিক, ৩১ আগস্ট ২০২২