মতলবে পার্টি অফিসের নামে সরকারি গাছ কর্তন

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর জোড়পুল বজারের মতলব রোড়ে প্রকাশ্যে সরকারি প্রায় ২০/২৫ টি গাছ কেটে ফেলা হয়েছে। ১৬ জুন বৃহস্পতিবার স্থানীয় কিছু যুবক পার্টি অফিস ও ক্লাবঘর করার নামে সরকারি এ গাছগুলো কেটে ফেলে।

ঘটনার ৩দিন পার হলেও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি স্থানীয় প্রশাসন ও উপজেলা পরিষদ।

ঘটনার বিবরণে জানা যায়, চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর জোড়পুল বজারের সরকার দলীয় স্থানীয় আবুল বাশারের পুত্র আলী মিয়া, বাবুর আলীর পুত্র ফারুক, জিলন পাটোয়ারীর পুত্র শাওন, রফিক পাটোয়ারীর পুত্র রানা,  কাশিম পুরের হাসু খাঁর পুত্র রায়হানসহ কিছু যুবক মতলব রোডে সরকার দলীয় পার্টি অফিস/ ক্লাব করার জন্য দিনে-দুপুরে সরকারি প্রায় ২০/২৫ টি গাছ কেটে ফেলে।

ঘটনার সত্যতা সম্পর্কে জানতে চাইলে ৪ নং নারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার মুঠোফোনে চাঁদপুর টাইমসকে জানান, ‘জোড়পুল বজারস্থ মতলব রোড়ে স্থানীয় কিছু যুবক পার্টি অফিস/ ক্লাব করার জন্য ২০/২৫টি নয় মাত্র দুটো গাছ কেটেছে। আমি বিষয়টি জানতে পেরে সাথে সাথে তাদের ধমক দিয়েছি। আর যাতে এমন কাজ না করে সে বিষয়ে হুশিয়ার করে দিয়েছি। ওরা কলেজ ছাত্র, ছোট মানুষ তাই ভুল করে এই কাজটি করেছে’।

অভিযুক্ত শাওনের পিতা জিলন পাটোয়ারীর মুঠো ফোনে চাঁদপুর টাইমসকে বলেন, ‘এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। ওখানে কোনো গাছ কাটা হয়নি। কারেন্টের তারের জন্য একটি গাছ কাটা হয়েছে।’

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ‘ক্লাব করার নামে সরকারি গাছ কাটা ঠিক না। সরকারি সম্পত্তি রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। ঘটনাটি শোনার পরে আমি তাদের বারণ করেছিলাম।’

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share