মতলবে নুসরাত হাসপাতাল সিলগালা, ৫০ হাজার টাকা অর্থদণ্ড

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও বাজারের নুসরাত হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারটিকে নানা ধরনের অনিয়মের কারণে গত ৩১ আগস্ট দুপুরে  ৫০ হাজার টাকা জরিমানা  ও সিলগালা করা হয়েছে। 

উপজেলা  প্রশাসন ও  স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নায়েরগাঁও  নুসরাত হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে যৌথ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন  সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া। 

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে,  নায়েরগাঁও বাজারের নুসরাত হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে দীর্ঘদিন যাবৎ চিকিৎসকের নামে ভুয়া চিকিৎসক দিয়ে হাসপাতাল পরিচালনা করে আসছিলেন।

এছাড়া  নার্স ও ল্যাব টেকনিশিয়ান ব্যতিত সেবা প্রদান, চিকিৎসকের পরামর্শ ব্যতীত রোগী ভর্তি, অপরিচ্ছন্ন ল্যাব, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে ল্যাব পরিচালনা এবং হাসপাতালের নিজস্ব ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষুধ সাজিয়ে রাখা সহ অনিবন্ধিত অবস্থায় হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করায় এ অভিযান  চালানো হয়। 

অভিযান পরিচালনাকালে স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন  ডাঃ মোঃ বোরহান উদ্দিন,স্যানিটারী  ইন্সপেক্টর মোঃ খোরশেদ আলম,উপ পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম   উপস্থিত ছিলেন। সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারটি সরকারের নির্দেশ অমান্য করে নিবন্ধন ছাড়া এবং নানা অব্যবস্থাপনায় চলছিল।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,৩১ আগস্ট ২০২২

Share