মতলবে নির্মাণের ১১ দিনের মাথায় ভেঙে পড়েছে কালভার্ট

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের খোলা বকচর সড়কের একটি কালভার্ট নির্মাণের ১১ দিন মাথায় ভেঙে পড়েছে। এ নির্মাণ কাজ নিয়ে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এডিবির অর্থায়ানে গ্রামীণ অবকাঠামো নির্মানের আওতায় ২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয় ওই ইউনিয়নের নন্দীখোলা বকচর সড়কের মুন্সিবাড়ি সংলগ্ন ২৫ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থ কালভার্টটি।

নন্দীখোলার বাসিন্দা আব্দুর রাজ্জাক ও আব্দুল মালেকসহ এলাকার স্থানীয়রা চাঁদপুর টাইমসকে জানান, ‘কালভার্টের কাজটি করেছেন নায়েরগাও উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা। তিনি অধিক লাভের আসায় নিন্মমানের সামগ্রী ব্যবহার করার কারণে কালভার্টটি উদ্ধোধনের আগেই ধ্বসে পড়ে গেছে। এ কালভার্টটি দিয়ে নন্দী খোলা, বকচর পিতাম্বরদী, কাচিয়ারা ও নায়ের গাঁও এলাকার মানুষজন যাতায়াত করে।কালভার্টটি অনেক গুরুত্বপূর্ণ।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা বলেন, ‘কালভার্টের কাজটি করেছে বোরহান উদ্দিন নামক রাজমিস্ত্রী। যেহেতু কালভার্টি ভেঙে পড়ে গেছে তা আবার নতুন করে করা হবে। উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মজুমদার বলেন, ওই কসলভার্টটি নির্মাণের জন্য এডিপির প্রকল্প থেকে ২ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। তবে এখনো ওই কাজ করার কার্যাদেশ দেয়া হয়নি। তবে কেউ যদি কার্যাদেশ না দেয়ার আগেই কাজ করে থাকে তার দায়ভার অফিস নিবেনা।’

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৩ মে ২০২৩

Share