Home / উপজেলা সংবাদ / মতলবে দুর্বৃত্তের বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ নিধন
মতলবে দুর্বৃত্তের বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ নিধন

মতলবে দুর্বৃত্তের বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ নিধন

মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের বাড়ৈগাঁও গ্রামের ঐতিহ্যবাহী নাদিম খাঁর দিঘিতে গত শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা বিষ প্রয়োগে মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে জানা যায়, প্রায় ১২ একর পরিধি বিশিষ্ট নাদিম খাঁর দিঘিতে উপজেলা প্রশাসনের নিকট থেকে বাড়ৈগাঁও মৎসজীবি সমবায় সমিতি লীজনিয়ে মাছচাষ করে আসছে। শনিবার গভীর রাতে কে বা কারা কীটনাষক জাতীয় বিষ প্রয়োগ করে ওই দিঘিতে চাষকৃত দেশীয় ও হাইব্রিড জাতীয় বিভিন্ন প্রজাতির কয়েক লক্ষাধিক টাকার মাছ ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
খামারের কেয়ার টেকার মোফাজ্জল জানান, সকালে দিঘিতে মরা মাছ দেখতে পেয়ে খামার মালিকদের খবর দেই এবং দিঘির পাশে বিষের বোতল দেখতে পাই।

এ ব্যাপরে সমিতির মিজানুর রহমান বলেন, বাড়ৈগাঁও মৎসজীবি সমবায় সমিতির নামে ৩ বছর জন্য দিঘিটি লীজ নিয়ে মাছ চাষ করে আসছি। পূর্বেও ৩বার দুর্বৃত্তরা দিঘিতে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার মাছ বিনষ্ঠ করেছে। তিনি আরোও বলেন, খামারে বিষ প্রয়োগের বিষয় আমি মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভারপ্রাপ্ত মৎস কর্মকর্তা,এসি ল্যান্ড কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি এবং মতলব দক্ষিণ থানায় একটি লিখিত অভিযোগপত্র জমা দিয়েছি।

|| আপডেট: ১১:০০ অপরাহ্ন, ২৮ ফেব্রুয়ারি ২০১৬, রোববার

এমআরআর