Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে দুবৃত্তদের দেয়া আগুনে পাকঘর-গুদামঘর পুড়ে ছাই
মতলবে দুবৃত্তদের দেয়া

মতলবে দুবৃত্তদের দেয়া আগুনে পাকঘর-গুদামঘর পুড়ে ছাই

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের কাশিমপুর রসিকদের বাড়িতে দুবৃত্তদের অগ্নিকাণ্ডে নারায়ন চন্দ্র দে’র পাকঘর ও গুদামঘর ভস্মিভূত হয়েছে। ১৫ আগস্ট শনিবার গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সরজমিনে গিয়ে এলাকাবাসী ও নারায়ন চন্দ্র দে জানান, একই এলাকার রুহুল আমিনের ছেলে দেলোয়ার (৪৫) এর সাথে গত ১০ আগস্ট আমার একটি গরু তার ক্ষেতের ধনঞ্চা খেয়ে ফেলে। এ নিয়ে দেলোয়ার আমাকে এলোপাথারি মারধর করে। পরে দেলোয়ারসহ তার ভাতিজা সৈয়দ আলীর ছেলে জহর আলী, ফারুক, সুমন, শাহাদাত, রুহুল আমিনের ছেলে সুফিয়ান ও মনির এক জোট হয়ে আমাকে ও আমার পরিবারের লোকজনের ওপর হামলা করে মারধর করে।

ঘটনার সময়ে দেলোয়ার আমাকে ও পরিবারের লোকজনকে ক্ষতি করিবে এবং আমার ঘর বাড়ি জ্বালিয়ে দিয়ে আমাকে বাড়ি ছাড়া করবে বলে জানায়। ঘটনার ৫দিন পর গত ১৫ আগস্ট রাতের আধারে কে বা কাহারা আমার পাকঘরে আগুন লাগিয়ে দেয়। বাড়িতে থাকা আমার জেঠাতো ভাই রনজিত দে মাছ চাষ করার পুকুর দেখতে উঠলে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ডাক চিৎকার দিলে আশ-পাশের লোকজন দৌড়ে এসে আগুন নেভাতে সাহায্য করে। এতে আমাদের ২ লক্ষাধিক টাকা ক্ষয়-ক্ষতি হয়। পাকঘরের মধ্যে গুদাম ঘরে ধান, আলু, ভুট্টা, লাকড়ী, পাট ইত্যাদি ছিল।

দেলোয়ারের ভাতিজা শাহাদাত জানায়, দুই পক্ষের মধ্যে গরু ধইঞ্চা খাওয়াকে কেন্দ্র করে ঝগড়া বিবাদ হয়েছে। গত ১৪ আগস্ট এ নিয়ে শালিস বৈঠকের কথা থাকলেও তা হয়নি। তবে আমাদের কেউ তাদের ঘরে আগুন লাগাই নি।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ ফোকাস মোহনাকে বলেন, এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,১৮ আগস্ট ২০২০