Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার
Bohiskar

মতলবে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার

চলতি বছর এইচএসসি ও আলিম পরীক্ষার প্রথম দিনে মতলব দক্ষিণ উপজেলায় দুই পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে। তন্মোধ্যে মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের ১জন এবং নারায়ণপুর ডিগ্রি কলেজ কেন্দ্রে ১জন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গাউছুল আলম পাটোয়ারী।

রবিবার (৩০ জুন) প্রথম দিনের পরীক্ষা চলাকালীন সময় মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ১ জন ও নারায়ণপুর ডিগ্রী কলেজ কেন্দ্র থেকে ১জন শিক্ষার্থীকে নকল করার অপরাধে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষায় উপজেলার তিনটি কেন্দ্রে চলতি বছর ৯ শত ৬১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা থাকলেও প্রথম দিনে অনুপস্থিত ছিল পাঁচ জন। কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় এইচএসসি (বিএম) পরীক্ষায় মতলব সরকারি ডিগ্রী কলেজ কেন্দ্রে ৮২ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৮১ জন এবং আলিম পরীক্ষায় মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ২ শত আট জন শিক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ছিল চারজন।

এদিকে পরীক্ষার প্রথম দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ নিলয় রহমান ও থানার অফিসার্স ইনচার্জ রিপন বালা উপজেলার বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৩০ জুন ২০২৪