মতলবে তিন ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা সদর ও পৌর এলাকার আসে পাশে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্যোগে নিরাপদ খাদ্য নিশ্চিত করনের লক্ষে অভিযান পরিচালনা করা হয়।

২৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি,ফ্রিজে কাঁচা মাংসের সাথে রান্না করা মাংস এবং পচা বাসি খাবার রাখার অভিযোগে তিন ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা সংলগ্ন খাজানা হোটেলক এন্ড রেস্টুরেন্টে ৫০০০ টাকা, কাকলী সিনেমা হল মোড়ে হোটেল প্রিন্স ৭০০০ টাকা এবং বড়দিয়া আড়ং বাজারে হোটেল আল মদিনাকে ৫০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে হোটেল খাজানা, হোটেল প্রিন্স এবং আল মদিনা হোটেল এন্ড রেস্টুরেন্ট প্রতিষ্ঠানটিকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবারসামগ্রী তৈরি এবং ফ্রিজে কাঁচা মাছ মাংসের সাথে রান্না করা খাবার ও পচাঁ বাসী খাবার একসাথে রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণে তিনটি ব্যবসা প্রতিষ্টানকে ১৭ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এ সময় স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম ও পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, জনগনের নিরাপদ খাদ্য নিশ্চিতে উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৭ সেপ্টেম্বর ২০২২

Share