Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে জমির সীমানা নিয়ে বিরোধের জের ধরে একজন নিহত
জমির

মতলবে জমির সীমানা নিয়ে বিরোধের জের ধরে একজন নিহত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জমির সীমানা নির্ধারণ নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত শুক্কুর আলী (৬৫) উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়নের উত্তর ফৈলাকান্দি গ্রামের মৃত নছর আলী খানের ছেলে । এ ঘটনায় নিহত শুকুর আলীর ছেলে মহিউদ্দিন নামে আরো একজন আহত হয়েছেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ৭টায় উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের ফৈলাকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে মতলব উত্তর থানা পুলিশ। আটকৃতরা হলেন-ফৈলাকান্দি গ্রামের মনোয়ার খান, মনোহর আলী খানের দুই ছেলে আল আমিন ও আহাম্মদ খান।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন জানান, জমির সীমানা নির্ধারণকে কেন্দ্র করে উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের ফৈলাকান্দি গ্রামের একই বাড়ির নিহত শুকুর আলী ও একই প্রতিপক্ষ মনোয়ার খান,আল-আমিন,আহাম্মদ গংদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে আজ মঙ্গলবার সকাল ৭টার সময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে শুক্কুর আলী নামে এক বৃদ্ধ আহত হন। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শুকুর আলীকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে নিহত শুকুর আলী ও বিরোধী মনোয়ার খান, আলামিন, আহাম্মদ গংদের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছিল। এদিন সকালে তাদের জমির একটি সীমানা তুলে ফেলার ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় শুকুর আলী ও অপরপক্ষের আলামিন আহত হন। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শুকুর আলীকে মৃত ঘোষণা করেন। এছাড়া আলামিন বর্তমানে পুলিশের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মনোয়ার খান, আল আমিন ও আহাম্মদকে আটক করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষযয়ে ভুক্তভোগী পরিবারের পক্ষে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। লাশের ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

প্রতিবেদকঃ খান মোহাম্মদ কামাল, ৩১ জানুয়ারি ২০২৩