মতলব দক্ষিণ

মতলবে জনবলের অভাবে ফায়ার স্টেশন চালু হচ্ছে না

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলাবাসীর দীর্ঘ প্রতীক্ষিত ফায়ার সার্ভিস স্টেশনের নির্মাণ কাজ দীর্ঘ দু’বছর আগে শেষ হলেও জনবল সংকটের কারণে চালু হচ্ছেনা ফায়ার সার্ভিস ষ্টেশন । এটি চালু করা হলে এ উপজেলার পাঁচ লক্ষাধিক মানুষ সুবিধা ভোগ করবে। ২ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় ফায়ার সার্ভিস স্টেশনটি। যা উদ্বোধনের অপেক্ষায়।

জানা গেছে, মতলব পৌরসভার ভাঙ্গারপাড় মৌজার দগরপুর এলাকায় ৩৩ একর জমির ওপর ১২ ইঞ্চি বাই ১২ ইঞ্চি, ৪৫ ফুট দৈর্ঘ্যে চাঁদপুর গণপূর্ত বিভাগের তত্ত¡াবধানে ২০১৪ সালে ফায়ার সার্ভিস স্টেশনের নির্মাণ কাজ শুরু হয়। জমির অধিগ্রহণসহ স্টেশনের নির্মাণ কাজ সম্পন্ন পর্যন্ত প্রকল্পের ব্যয় হয় ২ কোটি ৬৯ লাখ ৯১ হাজার টাকা। দরপত্র অনুযায়ী ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারিতে নির্মাণ কাজ সমাপ্তি হওয়ার কথা থাকলেও জমি অধিগ্রহণের জন্য প্রায় সোয়া বছর পিছিয়ে যায়।

এলাকাবাসীর দাবি দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করার কথ্ রয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান মতলবগঞ্জ ট্রেডার্স লিমিটেডের স্বত্তাধিকারী মমিন বলেন,‘স্থানীয় সংসদ সদস্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ২০১৪ সালে নির্মাণ কাজের ফলক উম্মোচন করেন।’

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ২০১২ সালে ফায়ার সার্ভিস স্টেশনের বরাদ্দ নির্ধারণ ও জমি অধিগ্রহণ করেছিলেন সাবেক সংসদ সদস্য এয়ার ভাইস মার্শাল (অব.)এম রফিকুল ইসলাম।

চাঁদপুরের উপ-সহকারী পরিচালক রতন কুমার নাথ বলেন,‘ মতলব ফায়ার স্টেশনের কাজ শেষ হয়েছে এবং সকল যন্ত্রপাতিও এসে পৌঁছেছে। বর্তমানে জনবল সংকটের কারণে চালু করা যাচ্ছে না। জনবলের জন্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিতভাবে জানানো হয়েছে।’

প্রতিবেদক : মাহফুজ মল্লিক
আপডেট, বাংলাদেশ সময় ৮:৩০ পিএম ২১ জানুয়ারি ২০১৮,রোববার
এজি

Share