Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
কলেজিয়েট

মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

মতলব দক্ষিণ উপজেলার ঢাকিরগাঁও এলাকায় মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত কেএফটি কলেজিয়েট স্কুলে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রণিতে ভর্তি আবশ্যক ছাত্র-ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

২৪ ডিসেম্বর সকাল ১০ টা থেকে বেলা সাড়ে এগারোটা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেএফটি কলেজিয়েট স্কুলের প্রিন্সিপাল কর্ণেল বাবর মোঃ সেলিম (অবঃ) জানান,২০২৩ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ শ্রেণিতে বালক (বাংলা ভার্ষন) ১৩৮ জন ও বালিকা (বাংলা ভার্ষন) ৭৮জন পরীক্ষায় অংশ নেন। ৬ষ্ঠ শ্রেণির বালক ( ইংলুশ ভার্ষন) ৪৩ জন ও বালিকা ( ইংলশ ভার্ষন) ২১ জন পরীক্ষায় অংশ নেন। ৭ম শ্রেণির বালক (বাংলা ভার্ষন) ১৭ জন ও বালিকা ( বাংলা ভার্ষন) ১৪ জন, ৭ম শ্রেণির বালক ( ইংলিশ ভার্ষন) ৪জন,বালিকা ( ইংলিশ ভার্ষন)৩ জন পরীক্ষায় অংশ নেন, ৮ম শ্রেণির বালক ২০ জন ও বালিকা ২৩ জন এবং ৯ম শ্রেণির বালক ১৫ জন ও বালিকা ২১ জন পরীক্ষায় অংশ নেন।

ভর্তি পরীক্ষায় সর্বমোট ৩৯৭জন পরীক্ষার্থী অংশ নেয়। তিনি আরো জানান,পরীক্ষায় অংশগ্রহণকারীদের লিখিত পরীক্ষার ফলাফল বিকালে নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হয়। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মৌখিক পরীক্ষা রবিবার নেয়া হবে ।

পরবর্তীতে উত্তীর্ণ ছাত্র ছাত্রীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। এদিকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীর অভিভাবকের সাথে আলাপ করলে একাধিক অভিভাবক বলেন, প্রতিষ্ঠানটি নতুন হলেও লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে ইতিমধ্যে সুনাম কুড়িয়েছে।তাই দেশের ভাল শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মতো যদি পাঠদান কার্যক্রম অব্যাহত রাখেন তাহলে মফস্বলের এ প্রতিষ্ঠানটি সহসাই ভাল করবে।আর সেজন্যই আমরা আমাদের ছেলেমেয়েদেরকে এখানে ভর্তির জন্য পরীক্ষায় অংশ গ্রহণ করিয়াছি।

প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা ও উপ সচীব জাকির হোসেন কামাল বলেন,আমাদের চেষ্টা এবং এলাকাবাসী ও অভিভাবকদের সহযোগিতার সমন্বয় ঘটলে অবশ্যই এ বিদ্যাপিঠটি ভাল প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পাবে। ক্যাপসনঃ মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে ২০২৩ সালের বিভিন্ন শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৪ ডিসেম্বর ২০২২