Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে কৃষি উপকরণ ও অর্থ বিতরণ কার্যক্রমের উদ্ধোধন
কৃষি উপকরণ ও অর্থ বিতরণ, কৃষি উপকরণ ও অর্থ বিতরণ, কৃষি উপকরণ ও অর্থ বিতরণ

মতলবে কৃষি উপকরণ ও অর্থ বিতরণ কার্যক্রমের উদ্ধোধন

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে পারিবারিক কৃষি সবজি বাগান স্থাপনে প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ ও নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করা হয়।

৫ জুলাই রোববার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

এ সময় উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মুবিন সুজন,জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান, কৃষি কর্মকর্তা দিলরুবা খানম,কাউন্সিলর ওয়াহিদুজ্জামান মৃধা অহিদ, উপ- সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হেলাল উদ্দীন, মোঃ আয়েত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম বলেন, আজ কৃষকদের ১২ ধরনের বীজ ও সাইনবোর্ড দেয়া হয়েছে। তারা প্রতি ১ শতাংশ জায়গাকে ৫টি ভাগে ভাগ করে ৫ ধরনের সবজি চাষ করবে। পৌরসভার ৩০ জন ও প্রতিয়নের ২৭ জন প্রান্তিক কৃষক এ কার্যক্রমের আওতায় নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন,উপজেলার ৬ টি ইউনিয়ন ও পৌরসভার ১শ ৯২ জন কৃষকের মাঝে কৃষি প্রনোদনার আওতায় পারিবারিক সবজি বাগান স্থাপনের জন্য প্রতি কৃষককে যাচাই করণের পর চেকের মাধ্যমে ১ হাজার ৯শ ৩৫ টাকা করে দেওয়া হবে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,৫ জুলাই ২০২০