Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে কিনে নেওয়া শিশুকে বাবা-মায়ের কাছে হস্তান্তর
শিশুকে

মতলবে কিনে নেওয়া শিশুকে বাবা-মায়ের কাছে হস্তান্তর

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় কিনে নিয়ে আসা কন্যাশিশুকে তার আসল বাবা-মায়ের কাছে হস্তান্তর করেছেন এক দম্পতি।

৭ নভেম্বর রোববার বিকেলে কলাকান্দা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে উভয় পক্ষের সম্মতিক্রমে ও স্বাক্ষীদের উপস্থিতিতে শিশুটিকে তার হস্তান্তর করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, গোপালগঞ্জ জেলার সদর উপজেলার মৌলভী পাড়া গ্রামের মৃত ফরহাদ মোল্লার ছেলে দ্বীন মোহম্মদ ও তার স্ত্রী চম্পা দম্পতির সন্তান এই শিশুটি। দ্বীন মোহাম্মদের স্ত্রী চম্পা মানসিক ভারসাম্যহীন। তিনি গত ৯ এপ্রিল মতলব উত্তর উপজেলার ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম হানির পাড় গ্রামের বাসিন্দা মোজাম্মল প্রধানের স্ত্রী শেফালী বেগমের নিকট তার এক বছরের শিশু কন্যাকে ১৫ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেন। যা চম্পার স্বামী দ্বীন মোহাম্মদের অজানা ছিলো।

পরে শিশুটির পিতা দ্বীন মোহাম্মদ তাকে অনেক খোঁজাখুজি করে সন্তানকে না পেয়ে যাত্রাবাড়ি থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে যাত্রাবাড়ি থানা তদন্তের এক পর্যায়ে মতলব উত্তর থানায় শিশুর বিষয়টি অবহিত করে। পরে থানার ওসি বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবহিত করেন।

কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নির্দেশক্রমে উভয় পক্ষকে পরিষদে ডেকে আনা হয়। এ সময় আর্থিক লেনদেন মওকুফ করে দ্বীন মোহাম্মদ-চম্পা দম্পতির নিকট তাদের সন্তানকে হস্তান্তর করা হয়। এছাড়া উভয় পক্ষের লিখিত গ্রহণ করে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করে আপসনামা ও মামলা পরিচালনা না করাসহ ইত্যাদি বিষয়ে লিখিত রেখে শিশুটিকে বৈধ পিতা-মাতাকে বুঝিয়া দেয়া হয়।

কলাকান্দা ইউনিয়ন পরিষদের সচিব শ্যামল চন্দ্র জানান, থানার ওসি বিষয়টি আমাদের চেয়ারম্যানকে অবহিত করলে উনার নির্দেশনায় উভয় পক্ষের সম্মতিতে শিশুটিকে তার বৈধ বাবা-মায়ের কাছে তুলে দেওয়া হয়েছে। শিশুটির মা একজন মানসিক প্রতিবন্ধী।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজাহান কামাল জানান, বিষয়টি যাত্রাবাড়ি থানা থেকে আমাকে অবহিত করা হয়। পরে আমি ইউনিয়ন পরিষদ চেয়ানম্যানকে বিষয়টি অবহিত করি। তিনি উদ্যোগ নিয়ে আজ শিশুটিকে তার বাবা-মায়ের নিকট হস্তান্তর করার ব্যবস্থা করেছেন।

চাঁদপুর করেসপন্ডেট