Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে করোনা উপসর্গে যুবকের মৃত্যু : ইউপি সদস্যের কভিড-১৯ শনাক্ত
করোনা উপসর্গে যুবকের মৃত্যু

মতলবে করোনা উপসর্গে যুবকের মৃত্যু : ইউপি সদস্যের কভিড-১৯ শনাক্ত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় (জ¦র,সর্দি,কাশি) করোনার উপসর্গে ১ জনের মৃত্যু ও ১ জন নতুন করে কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ’সহ নতুন করোনা রোগী শনাক্ত বিষয়টি চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন। এ নিয়ে মতলব উত্তরে কভিড-১৯ রোগী শনাক্ত হলো চার জন।

মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শিকারীকান্দি গ্রামের ৩০ বছর বয়সী এ যুবক বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়িতে মারা গেছেন। উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা ডা.নুশরাত জাহান মিথেন বিষয়টি নিশ্চিত করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চার মাস পূর্বে ওই যুবক বিদেশে থেকে দেশে এসেছে। পরে কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলাতে বিয়ে করেন। বিয়ে করে সেখানেই থাকতেন। মাঝে মধ্যে বাড়িতে আসতেন। গত ৮-১০ দিন ধরে তার শ^শুর বাড়িতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া যুবকটি জ্বর, সর্দি, কাশি প্রভৃতি করোনার উপসর্গ এ অসুস্থ ছিলো। রোগ ও উপসর্গ গোপন রাখেন। তার অবস্থা গুরুতর হলে প্রথমে দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান শ^শুর বাড়ির লোকজন। কিন্তু সেখানে তাকে রাখেনি।

পরে শ^শুর বাড়ির লোকজন তাকে (জ্বর, সর্দি, কাশি) প্রভৃতি করোনার উপসর্গ নিয়ে বুধবার (১৫এপ্রিল) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের বেলতলি তার মামার বাড়ি দিয়ে যায়। পরে বেলতলী এলাকার লোকজন সেখানে তাকে থাকতে আপত্তি জানালে বুধবার বিকেল মামার বাড়ির লোকজন তাকে একই ইউনিয়নের পুটিয়ারপাড় গ্রামের তার বোনের বাড়িতে দিয়ে যায়। বোনের বাড়ির লোকজন বিষয়টি জানতে পারলে সেখানেও তাকে থাকথে নিষেধ করলে গতকাল বুহস্পতিবার ভোরে তার বোন এবং তার স্বজনরা তাকে তার গ্রামের বাড়ি শিকারীকান্দি দিয়ে যান। শেষে নিজ বাড়িতে বৃহস্পতিবার বিকেল ২টার সময় তিনি মারা যায়।

জেলা সিভিল সার্জনের নির্দেশে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ায় তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন ।

রিপোর্ট আসলে নিশ্চিত হওয়া যাবে সে করোনায় আক্রন্ত ছিল কিনা।

এ ছাড়া করোনায় নতুন আক্রান্ত রোগী উপজেলার কলাকান্দা ইউনিয়নের পশ্চিম হানিরপাড় গ্রামের ৫০ বছর বয়সী সাবেক ইউপি সদস্য মঙ্গলবার ঢাকায় পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসে। বৃহস্পতিবার পরীক্ষায় তার রির্পোট পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানান, মারা যাওয়া ব্যক্তির (জ্বর, শর্দি, কাশিসহ) করোনার কিছু উপসর্গ থাকায় আমরা তার শরীর থেকে নমুনা সংগ্রহ করছি। আর নতুন করে করোনায় আক্রান্ত ব্যক্তিকে ঢাকায় পাঠানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াত চাঁদপুর টাইমসকে জানায়, করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী ব্যক্তির অবস্থান করা বাড়িসহ আশেপাশের ৪টি বড়ি ও করোনা রিপোর্ট পজেটিভ আসা সাবেক ইউপি সদস্যেও বাড়ি লকডাউন করা হয়েছে। যতোদিন তাদের বাড়ি লকডাউন থাকবে ততোদিন উপজেলা প্রশাসন খাবার সরবরাহ করবে।   আরো পড়ুন- চাঁদপুর জেলায় করোনা উপসর্গ নিয়ে আরো ৪ জনের মৃত্যু

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ১৬ এপ্রিল ২০২০