Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে এহসানুল হক ফটিকের কবর জিয়ারতে কেন্দ্রীয় বিএনপির ড. জালাল
বিএনপির ড. জালাল

মতলবে এহসানুল হক ফটিকের কবর জিয়ারতে কেন্দ্রীয় বিএনপির ড. জালাল

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মরহুম আহসানুল হক ফটিক এর প্রথম মৃত্যুবার্ষিকীতে মরহুম আহসানুল হক ফটিক এর কবর জিয়ারত করেছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ড.জালাল উদ্দিন।

রোববার (২৬ জানুয়ারি) বিকেলে মরহুমের গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার পাঁচআনীর তাদের পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মরহুম আহসানুল হক ফটিক এর কবর জিয়ারত করেন ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

কবর জিয়ারত শেষে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা বিএনপি নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে এবং মতলব উত্তর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মরহুম আহসানুল হক ফটিক এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের বর্ণাঢ্য রাজনৈতিক কর্ময় জীবন ও মরহুমের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ¦ ড.জালাল উদ্দিন।

মতলব উত্তর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ নুরুল হক জিতুর সঞ্চালনায় মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা ও অবিভক্ত মতলব বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার ওবায়দুর রহমান টিপু, চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ও মতলব পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাদল, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি মোঃ এমদাদ হোসেন, মতলব উত্তর উপজেলা বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম প্রধান, ছেংগারচর পৌর বিএনপির সভাপতি মোঃ নান্নু মিয়া প্রধান, ছেংগারচর পৌর বিএনপির সহ-সভাপতি সারোয়ারুল আবেদিন খোকন, ছেংগারচর পৌর বিএনপির সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম প্রধান, বিএনপি নেতা ভিপি জাকির, ছেংগারচর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক, মতলব উত্তর উপজেলা বিএনপি নেতা মোঃ হেদায়েত উল্লাহ, মতলব দক্ষিণ উপজেলার পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সোয়েব সরকার, সহ-সভাপতি রফিকুল ইসলাম সাগর, মতলব উত্তর উপজেলার সাবেক ছাত্রনেতা মোঃ সোয়েব সরকার,

ছেংগারচর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ বিল্লাল হোসেন ফরাজী, ছেংগারচর পৌর বিএনপি নেতা বোরহান ফরাজী, আঃ হান্নান লস্কর, ফরাজীকান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ ইয়াছিন মোল্লা, আঃ গনি তপাদার, ছেঙ্গারচর পৌর বিএনপির সহ-সভাপতি কবির সরকার, মতলব উত্তর উপজেলা যুবদলের সভাপতি রাশেদ হাসান টিপু, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান টিপু, যুগ্ম-সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, ছেংগারচর পৌর যুবদলের সভাপতি ফযসাল আহম্মেদ ডালিম, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি খায়রুল হাসান বেনু, মতলব দক্ষিণ উপজেলা ছাত্রদলের সভাপতি জিশান মাহমুদ,ছেংগারচর পৌর ছাত্রদলের সভাপতি শাহরিয়ার কামাল,সাধারণ সম্পাদক মোঃ শাকিল খান, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ হোসেনসহ মতলব উত্তর উপজেলা ও মতলব দক্ষিণ উপজেলার বিএনপি,যুবদল,ছাত্রদল ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ¦ ড.জালাল উদ্দিন বলেন, চাঁদপুরের মতলব উত্তর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মরহুম আহসানুল হক ফটিক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) একজন খাঁটি ও ত্যাগি নেতা ছিলেন। তিনি ছাত্ররানীতি থেকে শুরু করে রাজনৈতিক বর্ণাঢ্য জীবন অতিবাহিত করেছেন। তাঁর রাজনৈতিক বর্ণাঢ্য জীবন সর্ম্পক বলে শেষ করা যাবেনা। আমরা তাকে হারিয়ে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা পুরন হওয়ার নয়। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। এসময় তিনি বিএনপির সকল নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থেকে দলকে শক্তিশালী করার জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশ নেত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খলেদা জিয়াকে অন্যায়ভাবে জেলখানায় আটকে রেখেছে। আমাদের নেত্রী খুবই অসুস্থ। সবাই তার জন্য দোয়া করবেন। তিনি যেন এ মিথ্যায় মামলায় সরকারের সাজানো রায় থেকে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়ে আমাদের মাঝে আসতে পারেন। তবে এর জন্য আমাদের আন্দোলনের কোনো বিকল্প নেই।

সাবেক ছাত্রনেতা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা ও অবিভক্ত মতলব বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার ওবায়দুর রহমান টিপু বলেন, আজকের এ দিনে সবাইকে শপথ নিতে হবে, যেকোনো ত্যাগের বিনিময় আমরা দেশ ও গণতন্ত্রকে মুক্ত করবো। আমরা খালেদা জিয়াকে মুক্ত করবো। জিয়াউর রহমানের আদর্শকে প্রতিষ্ঠিত করবো এবং বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শনের ভিত্তিতে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাবে।

উল্লেখ্য গেলো বছরের এ দিন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মরহুম আহসানুল হক ফটিক মৃত্যুবরণ করেন।

এহসানুল হক ফটিক জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদলের প্রতিষ্ঠাকালিন সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতা ছিলেন। তাঁর পিতা গোলাম হোসেন চৌধুরী সাবেক রাষ্ট্র্রপতি জিয়াউর রহমানের আস্থাভাজন হিসেবে মতলব থেকে ১৯৭৯ সালে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন।

এছাড়া কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও চাঁদপুর জেলা কমিটির সাবেক সভাপতি তাঁর রাজনৈতিক বর্ণাঢ্য জীবন অতিবাহিত করেন। এদিকে তার প্রথম মৃত্যুবার্ষিকী পালনে পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ২৬ জানুয়ারি ২০২০