মতলবে এসপিসি ওয়ার্ল্ডের এমডিকে আটকের পর মুচলেকায় মুক্তি

সারা বাংলাদেশের বহুল আলোচিত কোটি কোটি টাকা আত্বসাৎকারী এসপিসি ওয়ার্ল্ডের এমডি মোঃ আল আমিন প্রধানকে গত ২৭ জুন দুপুরে মতলবের পূর্ব কলাদী থেকে আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। ওইদিন বিকালে তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয় পুলিশ।

এর পূর্বে আলামিনকে গ্রাহদের কয়েকশ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগ র‍্যাবের হাতে দু’দুইবার আটক হয়েছিল । বর্তমানে সে ঐ মামলায় জামিনেও রয়েছেন।

সারাদেশে অনলাইন এ্যাপসের মাধ্যমে এসপিসি ওয়ার্ল্ডের এমডি আলামিন গ্রাহকদের কয়েকশ কোটি টাকা আত্মসাত করেছে তিনি । তার বিরুদ্ধে রয়েছে শত শত অভিযোগ। তার গ্রামের বাড়ী মতলব দক্ষিণ উপজেলা চরপয়ালী গ্রামে ।

এইদিন তিনি মতলবের পূর্ব কলাদীতে বিশেষ কাজে আসলে এসপিসি ওয়ার্ল্ডের গ্রাহকরা দেখতে পেয়ে তাকে আটক করে তাহাদের জমাকৃত টাকা ফেরত দেওয়ার জন্য হৈচৈ করতে থাকে ।

এই সময় খবর পেয়ে মতলব দক্ষিণ থানার পুলিশ আলামিন কে থানায় নিয়ে আসে। পরে বিকেলে গ্রাহকদের জমাকৃত টাকা এক মাসের মধ্যে ফিরিয়ে দিবে বলে অঙ্গীকারবদ্ধ হয়ে মুসলিকা রেখে ছেড়ে দেয় মতলব দক্ষিন থানা পুলিশ ।

আটকের খবরটি ছড়িয়ে পরলে শত শত গ্রাহক মতলব দক্ষিণ থানায় উপস্থিত হয় তাদের জমাকৃত টাকা ফিরত পাওয়ার জন্য ।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন মিয়ার সাথে মুঠোফোনে জানান, এসপিসি ওয়ার্ল্ডের মালিক আলামিনকে গ্রাহকরা আটক করেছিল। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। যে গ্রাহকরা কম টাকা পাবে তাদের টাকা এক সপ্তাহের মধ্যে এবং যে সমস্ত গ্রাহকরা বেশি টাকা পাবে তাদেরকে এক মাসের মধ্যে টাকা পরিশোধ করে দিবে বলে (মুসলিকা) অঙ্গীকার নামা রেখে ছেড়ে দেওয়া হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৭ জুন ২০২২

Share