Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ঈদুল আজহা উদযাপন
ঈদুল আজহা

মতলবে ঈদুল আজহা উদযাপন

ধর্মীয় ভাব গম্ভীর্যের মধ্যে দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে মতলব দক্ষিণ উপজেলার সর্ববৃহৎ ঈদ উল আজহার নামাজের জামায়াত অনুষ্ঠিত হয় ঐতিহাসিক নিউ হোস্টেল মাঠে।

মতলব পৌরসভার আয়োজনে সকাল ৮ টায় ঈদ উল আজহার দুই রাকাত ফরজ নামাজ আদায় করেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসলীগণ। সকাল সাড়ে ৬টা থেকে  মতলব পৌরসভার বিভিন্ন ওয়ার্ড এবং বিভিন্ন ইউনিয়ন থেকে মুসল্লীগণ ঈদগায়ে আসতে শুরু করেন।সকাল পোনে আটার মধ্যে কানায় কানায় পুরে যায় পৌর ঈদগাঁ।নামাজ শুরুর আগে পৌরবাসীকে ঈদের শুভেচ্ছা জানান পৌরসভার মেয়র ও ঈদগায়ের প্রধান সমন্বয়ক আলহাজ্ব আওলাদ হোসেন লিটন।

নামাজে ইমামতি করেন মতলব বাজার শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা কবির আহমেদ। নামাজ শেষে করোনা মহামারি থেকে সবাইকে রক্ষা এবং দেশবাসীর সুখ,শান্তি ও মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

ইমামের সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মুফতি মাওলানা মোরশেদ আলম সিরাজী। ঈদের নামাজ আদায় করেন সহকারী পুলিশ সুপার মতলব সার্কেল মোঃ ইয়াসির আরাফাত, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়াসহ সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী,শিক্ষক, সাংবাদিক এবং বিভিন্ন পেশার লোকজন। 

অপরদিকে বিভিন্ন মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। 

মসজিদ গুলোতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক, হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে।

পরে পশু কোরবানীর মধ্যে দিয়ে মহান সৃষ্টিকর্তা আল্লাহর সন্তুষ্ঠি লাভের আশায় গরু, ছাগল, মহিষ কোরবানী করেন ইসলাম ধর্মালম্বী জনগন। 

কোরবানী পশু জবাইয়ের পর মুসলমানরা পশুর মাংস বিভিন্ন দরিদ্রদের বিতরণ করেন এবং আত্মীয় স্বজনের বাড়তে নিয়ে যেতে দেখা গেছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১০ জুলাই ২০২২