Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ইসলাম ধর্ম নিয়ে ফেসবুকে কটূক্তি করায় দুই তরুণ আটক
ইয়াবাসহ মাদক ব্যবসায়ী
Arrest-pic

মতলবে ইসলাম ধর্ম নিয়ে ফেসবুকে কটূক্তি করায় দুই তরুণ আটক

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় মসজিদে নামাজ পড়া, মসজিদের ইমাম ও ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে দুই তরুণকে আটক করা হয়। ১৫মে শুক্রবার রাত ১১টায় উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের লামচরী গ্রাম থেকে পুলিশ তাঁদের আটক করে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্ততি চলছে।

আটক তরুণেরা হলেন সুমন চন্দ্র বিশ্বাস (২৬) ও অধীর চন্দ্র মল্লিক (২৭)। তাঁদের বাড়ি ওই উপজেলার লামচরী গ্রামে।

মতলব দক্ষিণ থানা সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে ‘পথিক সুমন’ নামের একটি আইডি থেকে সুমন চন্দ্র বিশ্বাস মসজিদে নামাজ পড়া, মসজিদের ইমাম, মৌলভী (হুজুর) ও ইসলাম ধর্ম নিয়ে কটূ মন্তব্য লিখে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুকে) স্ট্যাটাস দিয়ে আসছেন। তাঁর ওই স্ট্যাটাসের ওপর ফেইসবুকে নেতিবাচক মন্তব্য করেন অধীর চন্দ্র মল্লিক নামের অপর এক তরুণ।

মতলব দক্ষিণ থানার ওসি স্বপন কুমার আইচ বলেন, ফেইসবুকে ইসলাম ধর্ম নিয়ে নেতিবাচক স্ট্যাটাস ও মন্তব্য ছেড়ে দেওয়ার পর বিষয়টি ওই ধর্মের অনুসারীদের অনুভূতিতে আঘাত হানে।ৎশুক্রবার ওই ধর্মের একাধিক ব্যক্তি তাঁর কাছে এ ব্যাপারে মুঠোফোনের মাধ্যমে অভিযোগ করেন। ওই অভিযোগের তদন্ত করে ঘটনাটির সত্যতা পাওয়া যায়।

এরপর রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত দুই তরুণকে তাঁদের বাড়ি থেকে আটক করে পুলিশ।এ ব্যাপারে তাঁর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,১৬ মে ২০২০