Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে অসহায়দের মাঝে শিল্পপতি কাজলের খাদ্য সহায়তা
শিল্পপতি কাজলের

মতলবে অসহায়দের মাঝে শিল্পপতি কাজলের খাদ্য সহায়তা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আনোয়ারপুর গ্রামের শিল্পপতি ও সমাজ সেবক (ফেইম গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক) মাসুদ আলম কাজলের নিজস্ব অর্থায়নে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে প্রাণঘাতি করোনায় ৯শতাধিক কর্মহীন দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্যসমগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (২০ এপ্রিল) দূর্গাপুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ঘরে ঘরে গিয়ে বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মাসুদ আলম কাজলের ব্যক্তিগত তহবিল থেকে দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দের মাধ্যমে এ খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

বিতরণকৃত ত্রাণসামগ্রীর মধ্যে ছিলো ১৫ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন, ১টি একটি সাবান ও ২টি মাক্স।

এসময় উপজেলা আ’লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মাহাবুব হোসেন প্রধান, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন প্রধান, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান আরমান, যুবলীগ নেতা শফিকুল ইসলাম সিকদার, মোঃ স্বপন মুন্সী, দূর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহজালাল, শিল্পপতি মাসুদ আলম কাজলের বড় ভাই সমাজ সেবক হারুন-অর-রশিদ, মাসুদ আলম কাজলের ভাতিজা মাহফুজ,হুমায়ন, মমিন সরকারসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মাসুদ আলম কাজল তার নিজস্ব অর্থায়নে নিয়মিত খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রাখবেন বলে জানান।

মাসুদ আলম কাজল এসময় জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতি মোকাবেলায় অসহায় ও দরিদ্র মানুষের পাশে থাকবার যে নির্দেশনা দিয়েছেন সে নির্দেশ বাস্তবায়নে তিনি স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুল এবং মতলবের গর্ব ও অহংকার বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মাইনুল হোসেন খান নিখিলের পরামর্শে দূর্গাপুর ইউনিয়নে করোনা পরিস্থিতির কারণে লক ডাউনে থাকা কর্মহীন অসহায় পরিবারের মাঝে নিয়মিত নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন তিনি।

আওয়ামী লীগের দুঃসময়ের ত্যাগী এই শিল্পপতি বলেন, ইতিমধ্যেই করোনা পরিস্থিতির কারণে বেকার হয়ে পড়া ইউনিয়নের নয়শত বেকার হয়ে পড়া চালক, দিনমজুর ও দুস্থ পরিবারগুলোকে চাল, ডাল, তেল, লবন, পেঁয়াজ, আলু, সাবানসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এবং ইউনিয়নে বসবাসরত অসহায় ও দরিদ্রদের মাঝে শুকনো খাদ্য সামগ্রী ও তাদের শিশু বাচ্চাদের জন্য খাদ্য ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

মাসদ আলম কাজল মুঠোফুনে সর্বশেষ অসহায় দারিদ্র মানুষের উদ্দেশ্যে বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা প্রধানমন্ত্রী ও আমাদের সাংসদ অ্যাড.নুরুল আমিন রুহুল এবং মতলবের গর্ব ও অহংকার বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মাইনুল হোসেন খান নিখিলের র নির্দেশ মেনে চলুন। নিজেরা ঘরে থাকুন, অন্যকে সুস্থ রাখুন। জনসমাগম করবেন না। সরকারি সিদ্ধান্ত ছাড়া দোকানপাট খুলবেন না। খুব জরুরি প্রয়োজন ছাড়া যানবাহনে চলাফেরা করবেন না। দলমত নির্বিশেষে সকালের কাছে ত্রাণসমগ্রী পৌঁছে দেওয়া হবে। যতদিন পর্যন্ত এই সঙ্কট থাকবে ততদিন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা,সংসদ সদস্য, আওয়ামী লীগ এবং আমরা আপনাদের পাশে আছি।
এদিকে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, দলীয় নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষের নিকট অত্যন্ত জনপ্রিয় শিল্পপতি মাসুদ আলম কাজল। ইউনিয়নের সাধারণ মানুষের অসহায় অবস্থায় পাশে থেকে তিনি তার সাধ্যমত অসহায় পরিবারগুলোকে সহায়তা করে যাচ্ছেন।

দূর্গাপুর ইউনিয়নের একাধিক রিক্সাচালক, কর্মহীন ও সাধারণ খেটে খাওয়া মানুষ জানান, মাসুদ আলম কাজল আমাদের এলাকায় তিনি অত্যন্ত ভালো মানুষ। তিনি গরীব বান্ধব ব্যক্তি। তিনি সবসময় গরীব মেহনতি মানুষের খোঁজখবর রাখেন। তাকে বহুবছর এই ইউনিয়নে আমাদের সুখে-দুঃখে সবকিছুর মাঝেই আমরা তাকে পাশে পাই।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ২১ এপ্রিল ২০২০