মতলবে অন্ত:সত্ত্বা গৃহবধূকে এসিড নিক্ষেপের ঘটনায় মানিক জড়িত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পশ্চিম সুজাতপুর গ্রামে আট মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ মিলি আক্তারের (২০) ওপর এসিড নিক্ষেপের ঘটনায় আদালতে প্রধান আসামি সুজাতপুর গ্রামের শফিকুল ইসলাম (২৫) ওরফে মানিকের স্বীকারোক্তি।

২৬ মার্চ ১৬৪ ধারায় দোষ স্বীকার করে শফিকুল ইসলাম (২৫) ওরফে মানিক চাঁদপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তি দিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রেমে ব্যর্থ হয়ে বিকাশ দোকানদার শফিকুল ইসলাম (মানিক) মিলির প্রতিশোধ নেয়ার জন্য ২০২০ সালে ঢাকার হাটখোলা থেকে এসিড আনে। প্রথমে মিলির বাবাকে এসিড নিক্ষেপের পরিকল্পনা করে। পরবর্তীতে মত পাল্টিয়ে মিলির মাকে এসিড মারার সিদ্ধান্ত নেয়।সে জন্য তাঁর সহযোগী জাহিদ কে দেড় হাজার টাকায় ভাড়া করে।জাহিদ দেড় হাজার টাকার বিনিময়ে আট মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ মিলিকে এসিড নিক্ষেপের সিদ্ধান্ত নেয়। ফলে ২৫ ফেব্রুয়ারি রাত সাড়ে নয়টায় বসত ঘরের দরজা দিয়ে মিলি ও তার মা রাশেদা বেগমের ওপর এসিড ছুড়ে পালিয়ে যায় মানিকের সহযোগী জাহিদ। এসিডে মিলির মুখ, বুক, পিঠ, ডান হাতসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। তার মা রাশেদা বেগমের ডান হাত, বুক ও উরুও ঝলসে যায়। গুরুতর আহত অবস্থায় স্বজনেরা তাদের উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করেন।মিলি একমাস যাবত সেখানেই চিকিৎসাধীন।

এ ঘটনায় মিলির বাবা আইয়ুব আলী বাদী হয়ে সুজাতপুর গ্রামের শফিকুল ইসলাম মানিক ও প্রবাসী মো. বাদলকে আসামি করে মতলব উত্তর থানায় মামলা করেন।

মতলব উত্তর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ১৬ মার্চ দিবাগত রাত দুইটার দিকে নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকার একটি ভাঙারির দোকান থেকে এসিড নিক্ষেপ কারী জাহিদকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত জাহিদ পার্শ্ববতী মমরুজকান্দি গ্রামের মো. শাহাজাহান মিয়ার ছেলে। সে এলাকায় বখাটে হিসেবে পরিচিত।

এ ঘটনায় গ্রেফতার প্রধান আসামি সুজাতপুর গ্রামের শফিকুল ইসলাম (২৫) ওরফে মানিকের ঘনিষ্ঠজন তিনি। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মতলব উত্তর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা- -১ মো. মিজানুর রহমান বলেন, এসিড নিক্ষেপের ঘটনায় মূল পরিকল্পনাকারী শফিকুল ইসলাম মানিক(২৫) এবং তাঁর সহযোগী এসিড নিক্ষেপকারী জাহিদ (১৮)।তারা দু’জনই ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তি দিয়েছে।অন্তঃসত্ত্বা গৃহবধূ মিলি কে এসিড নিক্ষেপের ঘটনায় জড়িত।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, ১৭ মার্চ চাঁদপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হলে জাহিদ ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আদালত তার জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অপরদিকে গ্ৰেফতারকৃত প্রধান আসামি শফিকুল ইসলাম মানিক একই
আদালতে ২৬ মার্চ ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

এ ঘটনায় মূল পরিকল্পনাকারী শফিকুল ইসলাম মানিক এবং তার সহযোগী এসিড নিক্ষেপকারী জাহিদ দূ’জনই কারাগারে আটক রয়েছেন।

এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে ৩ মার্চ মতলব উত্তরের সুজাতপুর বাজারে প্রেসক্লাবের সামনে এলাকাবাসী মানববন্ধন করেছে।

নিজস্ব প্রতিবেদক, ২৮ মার্চ ২০২৪

Share