Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবের মুন্সিরহাটে যাত্রীবাহী বাস উল্টে ৬ যাত্রী আহত
Accident

মতলবের মুন্সিরহাটে যাত্রীবাহী বাস উল্টে ৬ যাত্রী আহত

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় মতলব-চাঁদপুর পেন্নাই সড়কের মুন্সীরহাট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ‘জৈনপুর এক্সপ্রেস’ নামের একটি যাত্রীবাহী বাস উল্টে যায়। এতে ওই বাসের চালকসহ ৬ যাত্রী আহত হন। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ বিকেল তিনটায় মতলব-চাঁদপুর সড়কপথে ‘জৈনপুর এক্সপ্রেস’ নামের ওই যাত্রীবাহী বাস কিছু যাত্রী নিয়ে চাঁদপুরের বাবুরহাট এলাকা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়। বিকেল সাড়ে তিনটায় বাসটি উপজেলার মুন্সীরহাট বাজার সংলগ্ন সেতু এলাকায় পৌঁছালে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খুঁটির সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এতে বাসটি উল্টে সড়কে আড়াআড়ি ভাবে পড়ে যায়।

এতে বাসের চালকসহ বাসে থাকা ছয় যাত্রী আহত হন। আহতরা হলেন বাসটির চালক মো. কাউছার (২৪), হাজীগঞ্জ উপজেলার মহামায়া এলাকার মো. রুবেল (২৮), চাঁদপুর সদর উপজেলার আমানউল্লাহপুর গ্রামের মো. জসিম (২৯), মতলব উত্তর উপজেলার গাজীপুর গ্রামের মো. আল আমিন (২৩), মতলব দক্ষিণ উপজেলার মোবারকদী গ্রামের মো. মঈন উদ্দিন (৩১) এবং চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের আরাফাত মিয়া (১৮)।

আহত যাত্রীদের চাঁদপুর জেনারেল হাসপাতাল ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মতলব দক্ষিণ উপজেলার বিষ্ণুপুর গ্রামের আরাফাত মিয়া বলেন, পারিবারিক প্রয়োজনে ওই বাসে করে আজ বিকেলে ঢাকায় যাচ্ছিলেন। আচমকা বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর একটি খুঁটির সঙ্গে জোরে ধাক্কা খেয়ে রাস্তায় উল্টে যায়। এতে তিনিসহ ওই বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হন। মাথা, বুক ও পিঠে আঘাত পান। এখন চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তিনি অভিযোগ করেন, বাসটির মূল চালক তখন বাসে ছিলেন না। মূল চালক না থাকায় শিক্ষানবিস চালক (হেলপার) মো. কাউছার চালকের আসনে বসে বাসটি চালাচ্ছিলেন। এ কারণে দুর্ঘটনাটি ঘটে। ঘটনার পর থেকে চালক ও মূল চালক গা ঢাকা দেওয়ায় তাঁদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ ব্যাপারে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার আইচ বলেন, বিষয়টি জেনেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো কেউ মামলা করেনি।

প্রতিবেদক:মাহ্ফুজ মল্লিক