Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবের নায়েরগাঁওয়ে বাল্যবিয়ে বন্ধ করলেন চেয়ারম্যান 
বাল্যবিয়ে

মতলবের নায়েরগাঁওয়ে বাল্যবিয়ে বন্ধ করলেন চেয়ারম্যান 

মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নে গত  শুক্রবার (৯সেপ্টেম্বর )  প্রশাসনের সহায়তায় একটি বাল্যবিয়ে বন্ধ করে দিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা।মেয়েটি  পরিষদের চেয়ারম্যান ওই ইউনিয়নের নন্দীখোলা  ফাষিল মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী(১৫)। 

উপজেলা প্রশাসন  কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে  স্থানীয় একটি মাদ্রাসার  নবম শ্রেণির ছাত্রীর সঙ্গে কচুয়া উপজেলা সদরের এক তরুণের বিয়ের আয়োজন আগে থেকেই  চলছিল। বরপক্ষ কনের বাড়ির উদ্দেশ্য রওয়ানা দেন। গোপন সূত্রে খবর পেয়ে  নায়েরগাঁও উত্তর  ইউপির চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হককে অবহিত করেন। সাথে সাথে তিনি (ইউএনও) উপজেলা  সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমিনকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।। ইউএনওর নির্দেশে সমাজ সেবা কর্মকর্তা রুহুল আমিন  ওই ইউনিয়নের চেয়ারম্যানকে সাথে নিয়ে ঘটনাস্থলে যান এবং বিয়ের আয়োজন বন্ধ করে দেন। ভেঙে দেন বিয়ের প্যান্ডেলও। খবরটি বরপক্ষের কাছে মুঠোফোনে পৌঁছালে বরপক্ষের লোকজন কনের বাড়িতে না এসে বাড়ি ফিরে যান।

ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা বলেন,প্রশাসনের সহায়তায়  বিয়েটি বন্ধ করার পর  মেয়েটিকে সাবালিকা হওয়ার আগে আর বিয়ে দেবেন না বা বিয়ে দেওয়ার চেষ্টা করবেন না মর্মে লিখিত অঙ্গীকারনামাও আদায় করেন তার বাবার কাছ থেকে। তিনি আরও বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক অপরাধ। এর ফলে একটি মেয়ে মানসিক ও শারীরিকভাবে ভেঙে পড়ে। অনিশ্চিত হয়ে পড়ে মতলবে চেয়ারম্যানের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল নবম শ্রেণির ছাত্রী

প্রতিবেদক: মাহফুজ মল্লিক,৯ সেপ্টেম্বর ২০২২