মতলব দক্ষিণ

মতলবের চরমুকুন্দিতে দুধর্ষ চুরি : নগদ অর্থ স্বর্ণালঙ্কার লুট

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেরার চরমুকুন্দি গ্রামরে একটি বসত ঘরে দুধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চোরের দল নগদ অর্থসহ প্রায় ৮ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়েছে ক্ষতিগ্রস্তরা জানায়।

বুধবার (২০ ডিসেম্বর) রাতে চরমুকুন্দি গ্রামের মৃত বারেক দরবেশের ছেলে এনামুল হক প্রদানের ঘরে এ চুরির ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে মতলব দক্ষিণ থানা পুলিশ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

সরজমিনে গিয়ে জানা যায়, এনামুল হক প্রধানীয়া তার স্ত্রীকে নিয়ে ডাক্তার দেখানোর জন্য রোববার সকালে ঘরের দরজা-জানালা বন্ধ করে ও তালা ঝুলিয়ে চাবি তার ভাই মিজানের নিকট রেখে ঢাকায় চলে যায়। তার ভাতিজা তুষার সকালে ঘুম থেকে উঠে ব্রাশ করতে করতে তার চাচার ঘরের পূর্ব পার্শ্বে গিয়ে দেখতে পায় বারান্দার দরজার টিন কেটে ফেলেছে। সাথে সাথে তার মাকে জানালে চাবি নিয়ে এসে দড়জা খুলে দেখতে পায় দুটি ষ্টিলের আলমারির তালা ভেঙ্গে সবকিছু তছনছ করে ফেলে রেখেছে। বিষয়টি এনামুল প্রধানীয়াকে অবহিত করলে তারা গতকাল বৃহস্পতিবার ঢাকা থেকে বাড়িতে ফিরে আসে।

এনামুল হক জানায়, চোরের দল স্টিলের আলমিরি, ড্রয়ার ও সিন্দুকের তালা ভেঙ্গে ১৯ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ২৯ হাজার টাকা ও একটি হাতঘরিসহ মূল্যবান মালামাল নিয়ে পালিয়ে যায়। কে বা কারা এই চুরির ঘটনা ঘটিয়েছে তা বলতে পারেনি। তবে ধারনা করছে যারা এলাকায় মাদক বেচাকেনায় জড়িত তারাই এ চুরির ঘটনা ঘটাতে পারে বলে মনে করছেন। এ ব্যাপারে এনামুল হক বাদী হয়ে মতলব দক্ষিণ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মো. কুতুব উদ্দিন জানায়, সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ৮:০০ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Share