Home / সারাদেশ / মংলা-ভেড়ামারায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত
মংলা-ভেড়ামারায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত

মংলা-ভেড়ামারায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত

শনিবার ০৬ জুন ২০১৫ :  ০৬:৩৭ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট :

বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্য বৈষম্য কমিয়ে আনার লক্ষ্যে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য মংলা ও ভেড়ামারায় দু`টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন দু`দেশের প্রধানমন্ত্রী। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে নরেন্দ্র মোদি ও শেখ হাসিনার মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে এ বৈঠক শুরু হয়। এর আগে বিকেল ৩টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান নরেন্দ্র মোদি। সেখানে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদির সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ সময় নরেন্দ্র মোদি, মমতা ব্যানার্জি ও শেখ হাসিনা মিলে ঢাকা-কলকাতা-আগরতলা ও ঢাকা-শিলং-গৌহাটি বাস সার্ভিস উদ্বোধন করেন।

বাস সার্ভিস উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গোলাপ হলে একান্ত বৈঠকে বসেন দুই প্রধানমন্ত্রী। ২০ মিনিটের একান্ত বৈঠক শেষে তাঁরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে দুই দেশের মধ্যে স্বাক্ষর হওয়া স্থল সীমান্ত চুক্তির অনুসমর্থন দলিল হস্তান্তর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

রাত ৮টায় হোটেল সোনারগাঁওয়ের গ্র্যান্ড বল রুমে ভারতীয় প্রধানমন্ত্রীর সম্মানে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভোজসভার আয়োজন করা হয়েছে। সেখানে দুই দেশের সরকারপ্রধানের আবার সাক্ষাৎ হবে। রাত সাড়ে ৯টায় শেষ হবে এই কর্মসূচি।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।