চাঁদপুর

চাঁদপুরে সেমাই কারখানাসহ ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নোংরা পরিবেশে সেমাই তৈরী, মূল্য তালিকা না থাকা ও মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি করার কারণে চাঁদপুর শহরের পুরাণ বাজার ৩ সেমাই তৈরীর কারখানা, মতলব দক্ষিন উপজেলায় ২ মুদি ও ব্রয়লার মুরগির দোকানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১৪ মে) বিকেলে চাঁদপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম ও মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম জানান, নোংরা পরিবেশে সেমাই তৈরী করার কারণে শহরের পুরাণবাজার মেরকাটি রোডের পাঁচতারা সেমাই কারখানাকে ৫হাজার, চাউলা পট্টি প্রাইম বেকারীকে ৫হাজার ও নিতাইগঞ্জ রোডের আলম বেকারীকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও তাদেরকে পরিস্কার পরিচ্ছন্ন অবস্থায় সেমাই তৈরীর জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

অপরদিকে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল ইসলাম জানান, মাহে রমজান উপলক্ষে আমরা প্রথমে ব্যবসায়ীদের নিয়ে বসে সতর্ক করে দিয়েছি। তারপরেও যারা নির্দেশ মানেনি তাদেরকে এখন থেকে জরিমানা করা হবে। বিকেলে দু’টি মুদি দোকানে মূল্য তালিকা না থাকা ও মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি করার কারণে ৫শ’ টাকা করে ১হাজার এবং একটি ব্রয়লার মুরগি দোকান নোংরা পরিবেশ থাকায় ৫শ’ টাকা জরিমানা করা হয়।

সিনিয়র করেসপন্ডেন্ট

Share