Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ৫ দিন ব্যাপি ভূমি সেবা সপ্তাহ ’র উদ্বোধন
Sharasti
Sharasti

শাহরাস্তিতে ৫ দিন ব্যাপি ভূমি সেবা সপ্তাহ ’র উদ্বোধন

“ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শাহরাস্তিতে ভূমি সেবা সপ্তাহ পালিত হয়েছে। ৬ জুন রোববার শাহরাস্তি উপজেলা প্রশাসন কর্তৃক ভূমি সেবা সপ্তাহ -২০২১ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার,উদ্বোধন শেষে অনলাইন জুম অ্যাপসের মাধ্যমে “ভূমি সেবা সপ্তাহ ২০২১” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“ভূমি সেবা সপ্তাহ ২০২১” উপলক্ষে শাহরাস্তি উপজেলা ভূমি অফিস এবং শাহরাস্তি উপজেলাধীন আটটি ইউনিয়ন ভূমি অফিসে অস্থায়ীভাবে তথ্য কেন্দ্র বা সেবা ডেক্স নামক বুথ খোলা হয়েছে।

এসব বুথে ৬-১০ জুন ২০২১ তারিখ পর্যন্ত সেবা গ্রহীতাদের নিম্নবর্ণিত সেবা প্রদান করা হবে। ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে ২ নং রেজিস্টারে রেজিস্ট্রেশন। ই- নামজারির আবেদন। ভূমিহীনদের মধ্যে বন্ধোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর। ডিসিআর ও খতিয়ান প্রদান।

উক্ত উ‌দ্বোধনী অনুষ্ঠান ও ভার্চুয়াল আলোচনা সভায় যুক্ত ছিলেন শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ, সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মীরা, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান,শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান,সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ,ইউনিয়ন ভূমি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিগণ,ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাবৃন্দ এবং আগত সেবা প্রত্যাশীগণ।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত কানুনগো মো.অহিদ উল্লাহ পারভেজ,ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল মান্নান,কাজী নুরুল আমিন, মোহাম্মদ হাবিব উল্লাহ পাটোয়ারী,উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো.মনির হোসেন, আব্দুল করিম ভূঁইয়া, মোহাম্মদ জামশেদ হোসেন পাটোয়ারী,মো.মাসুম বিল্লাহ,আনোয়ার হোসেন,নাজির খোকন চন্দ্র শীল,বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও উপ-সহকারী কর্মকর্তা বৃন্দ এবং ভূমি অফিসের কর্মকর্তা,কর্মচারী বৃন্দ।

এ ভূমি সপ্তাহ ৬ জুন থেকে ১০ জুন পর্যন্ত চলবে।

মো. জামাল হোসেন , ৭ জুন ২০২১
এজি