Home / চাঁদপুর / ‘ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করা পর্যন্ত তালা খুলব না’
ভিসি

‘ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করা পর্যন্ত তালা খুলব না’

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে ভেতরে আটকা পড়ে শিক্ষক ও কর্মচারীরা। মঙ্গলবার দুপুর ১টায় চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াপদা গেইট এলাকার অস্থায়ী ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেয়।

এর আগে সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিসি প্রফেসর ড. মো. নাসিম আখতার ও রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আবদুল হাইয়ের (অব.) পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। তারা কোনো পদক্ষেপ গ্রহণ না করায় আজকে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। এরপর ক্যাম্পাসের সামনে আন্দোলনকারী শিক্ষার্থীদের ক্রিকেট, দাবা, লুডু ও ফুটবল খেলে অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায়।

এদিকে গত ১০ আগস্ট বিকেলে সংবাদমাধ্যমকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাছিম আখতার পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের তাজনীন তাজ ছোঁয়া, মো. আলআমিন খান, ওমর ফারুক ও পালকন সৌরভসহ বেশ কয়েকজন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আমাদের আন্দোলন প্রতিহত করতে এই ভিসি ছাত্রলীগের ক্যাডারদের এনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। গোয়েন্দা সংস্থার কাছে আমাদের তথ্য দিয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪ বছর হলেও নূন্যতম সুযোগ সুবিধা পাইনি আমরা। আমাদের দাবি না মানায় আজকে সকলকে ভেতরে রেখে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আমরা এই স্বৈরাচারী ভিসি ও রেজিস্ট্রারের পদত্যাগ না করা পর্যন্ত এই তালা কোনো অবস্থাতেই খুলব না।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৩ আগস্ট ২০২৪