চাঁদপুর

ভিভিডি চাঁদপুরের আয়োজনে ‘স্বাধীনতায় আমরা’ উদযাপন

ভলান্টিয়ার ফর বাংলাদেশ(ভিভিডি)-চাঁদপুরের আয়োজনে মহান স্বাধীনতা দিবসে সোমবার (২৬ মার্চ) “স্বাধীনতায় আমরা” পালিত হয়েছে।

সদর উপজেলার রঘুনাথপুর হাজী এ.করিম খাঁন উচ্চ বিদ্যালয়ে সকাল ১০ টায় জাতীয় সংঙ্গীত পরিবেশন মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল আহমেদ, পরিবেশ সংরক্ষণ আন্দোলনের সভাপতি আশিকুর রহমান খান,লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি মাহমুদুল হাসান খান, ই-এডুকেশনের(বাংলাদেশ) লোকাল কো অর্ডিনেটর মোঃ নুরুল মোমেন খান ও (ভিভিডি)-চাঁদপুরের সভাপতি মোঃ আমিনুল ইসলাম।

বক্তারা স্বাধীনতার আত্মত্যাগ ও মহিমা তুলে ধরেন এবং কিভাবে সু-শিক্ষার মাধ্যমে দেশ ও জাতিকে এগিয়ে নিতে হয় তা সর্ম্পকে ছাত্র-ছাত্রীদের কে অনুপ্রেরণা দেন।

ইভেন্টের এক অংশে বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীরা রচনা ও ৮ম শ্রেণির শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়।

রচনা প্রতিযোগিতা থেকে মোট ১৪ জন ও কুইজ প্রতিযোগিতা থেকে ৭ জন নির্বাচন করা হয় এবং অতিথিরা তাদের পুরস্কার তাদের হাতে তুলে দেন।

ভিভিডিকে সহয়তাকারী প্রতিষ্ঠান ই-এডুকেশন বাংলাদেশের পক্ষ থেকে প্রতিষ্ঠানের ৬ জন অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে সোলার লাইট বিনামূল্যে প্রদান করা হয়। সোলার লাইট গুলো ই-এডুকেশনের পক্ষ হতে মোঃ নুরুল মোমেন খান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আশরাফুল আহমেদ প্রদান করেন।

পুরো আয়োজনে উপস্থিত ছিলেন সংগঠনের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আল তামজীদ, সহ-সভাপতি আব্দুল্লাহ আল নোমান, ট্রেজারার ইমতিয়াজ রহমান পাভেল, এইচ.আর.ও জাহিদ ইসলাম, পি.আর.ও ওমর ফারুক।

ফট্রোগ্রাফিতে মোঃ আসিফ ও রাম সাহা, আইটি সহায়তায় মোঃ বিল্লাল হোসাইন, রাহাত হোসেন, রুবেল হোসেন, প্রতিযোগিতায় মোঃ আল আমিন,ইমতিয়াজ রহমান পাভেল, শাখওয়াত হোসেন জুরাদ, মোঃ জাহিদ , পারভেজ মজুমদারসহ ভিবিডি চাঁদপুরের অন্যান সদস্যবৃন্দ ।

প্রেস বিজ্ঞপ্তি

Share