Home / সারাদেশ / শ্রদ্ধা ভালোবাসায় শেষ বিদায় নিলেন ভাষা সৈনিক আহমেদ আলী
Janaja

শ্রদ্ধা ভালোবাসায় শেষ বিদায় নিলেন ভাষা সৈনিক আহমেদ আলী

শেষ বারের মতো শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হলেন জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর,প্রবীন আওয়ামীলীগ নেতা ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আহমদ আলী।

শুক্রবার দিবাগত রাতে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে মারা যান।তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন,‘এডভোকেট আহমেদ আলীর মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।একজন মুক্তিযুদ্ধের সংগঠক ও অভিভাবক হারালাম’। শোক বার্তায় তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শুক্রবার সকাল দশটায় তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাজলিয়া গ্রামে প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।বিকেলে পাঁচটায় কুমিল্লা টাউনহল মাঠে অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজার নামাজ।

জানাজায় উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, নবীনগরের সাবেক এমপি অ্যাডভোকেট শাহজিকরুল আহমেদ খোকন, প্রবীণ আইনজীবী ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সভাপতি অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার,কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন ভূঁইয়া,কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবী,জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক,কুমিল্লা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার সফিউল অহমেদ বাবুল, কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল,দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমন,তিতাস উপজেলা চেয়ারম্যান মো: পারভেজ হোসেন সরকার, কুমিল্লা আদর্শ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম জুয়েল,নবীনগর উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক,কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান ওএডভোকেট মাবুবুর রহমান।

জানাজা শেষে তার মরদেহ কিছুসময়ের জন্য রাখা হয় টাউনহলমাঠে। সেখানে সর্বস্তরেরজনগণ শেষ শ্রদ্ধা নিবেদনে করেন।পরে তাকে শাসনগাছা গোরস্থানে দাফন করা হয়।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল