Home / চাঁদপুর / ভাষাবীর এম এ ওয়াদুদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া
ভাষাবীর

ভাষাবীর এম এ ওয়াদুদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া

চাঁদপুর-৩ নির্বাচনী আসনের সংসদ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির পিতা, জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ভাষা বীর এম এ ওয়াদুদের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও প্যানেল মেয়র মোঃ হেলাল হোসাইনের উদ্যোগে সোমবার (২৮ আগস্ট) বাদ আসর বাইতুল আমিন জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানে মুনাজাত পরিচালনা করেন বাইতুল আমিন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি রফিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, প্যানেল মেয়র হেলাল হোসাইন, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীসহ মুসল্লিগণ দোয়া অনুষ্ঠানে অংশ নেন।

উল্লেখ, ভাষারীর এম এ ওয়াদুদ তৎকালীন পূর্ব পাকিস্তানের ছাত্র আন্দোলন সহ বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দেওয়া ও পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। এম এ ওয়াদুদ ১৯২৫ সালের ১ আগস্ট চাঁদপুর জেলার রাড়ির চর গ্রামে জন্মগ্রহণ করেন। মৃতত্যুবরণ করেন ১৯৮৩ সালের ২৮ আগস্ট। শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার দীপু মনি তার একমাত্র কন্যা এবং চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, ডায়াবেটিক ফুড সার্জারিতে দেশের একমাত্র বিশেষজ্ঞ শল্য চিকিৎসক ডা: জাওয়াদুর রহিম ওয়াদুদ (টিপু) তার একমাত্র পুত্র।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২৮ আগস্ট ২০২৩