Home / জাতীয় / ভারত-পাকিস্তান যুদ্ধে বাংলাদেশও ক্ষতিগ্রস্ত হবে : প্রধানমন্ত্রী

ভারত-পাকিস্তান যুদ্ধে বাংলাদেশও ক্ষতিগ্রস্ত হবে : প্রধানমন্ত্রী

ভারত পাকিস্তানের উত্তেজনাকর পরিস্থিতিতে বাংলাদেশের অবস্থান প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এটা খুবই উদ্বেগজনক। ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধ হোক সেটা আমরা চাইনা। এতে আমরাও ক্ষতিগ্রস্ত হবো।

এটা ভারত-পাকিস্তানের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের ব্যাপার। সেখানে আমাদের বলার কিছু নাই। তবে কোনো সংঘাত হোক এটা কাম্য নয়, তারা নিজেরাই আলোচনার মাধ্যমে সমস্যার মিটমাট করুক এটাই প্রত্যাশা।

কানাডা ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে রোববার বিকালে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

যুদ্ধাপরাধিদের বিচারে পাকিস্তানের প্রতিক্রিয়া প্রেক্ষিতে সেদেশের সাথে সম্পর্কের অবস্থা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের সাথে কুটনৈতিক সম্পর্ক ও ঝগড়া একসাথে চলবে। আমরা বিজয়ী জাতি, পাকিস্তান পরাজিত জাতি। যুদ্ধাপরাধীদের বিচারে তাদের দুঃখ হয় বলে তারা মাঝে মাঝে কথা বলে। তারা যখন আপত্তিকর মন্তব্য করে তখন আমরা প্রতিবাদ জানাই। পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রয়েছে, সে দেশের বিরোধিতার জবাব কূটনৈতিকভাবেই দেয়া হচ্ছে।

সার্ক প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশসহ চারটি দেশ পাকিস্তানে না যেতে চাওয়ায় এবার সার্ক সম্মেলন হয়নি। আর নতুন কিছু চিন্তা করা ঠিক নয়। কারণ আমি একা কোনো সিদ্ধান্ত দিতে পারি না। এই সংস্থার আরো বাকি সদস্যদেশ রয়েছে। যদি কোন সিদ্ধান্ত নিতে হয় তাহলে সকলে মিলেই নেওয়া হবে।(আমাদের সময়)

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৬:৪৫ পিএম, ২ অক্টোবর ২০১৬, রোববার
এইউ

Leave a Reply