Home / আন্তর্জাতিক / ভারতে ২৪ ঘণ্টায় ফের ৫০ হাজার করোনা রোগী শনাক্ত
corona test
ফাইল ছবি

ভারতে ২৪ ঘণ্টায় ফের ৫০ হাজার করোনা রোগী শনাক্ত

ভারতের গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১০ দিনের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণের রেকর্ড এটি।ভারতের মধ্যে কেরালা, দিল্লি এবং মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ সবচেয়ে বেশি।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৫০ হাজার ৩৫৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৮৪ লাখ ৬২ হাজার ৮০ জন।

করোনায় মৃত্যুর সংখ্যায় বিশ্বের প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ৯৭ লাখ ৩২ হাজার এবং তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৫৬ লাখ ৩১ হাজার।

এক মাসেরও বেশি সময় ধরে ব্রাজিলে দৈনিক সংক্রমণ নিয়ন্ত্রণে। কিন্তু নির্বাচনী উত্তেজনার মধ্যেই আমেরিকা বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আবারও নতুন করে আক্রান্ত ১ লাখ ২৬ হাজার জন। গোটা করোনাকালে যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৭৭ জনের। এ পর্যন্ত দেশটিতে করোনায় প্রাণ কেড়েছে ১ লাখ ২৫ হাজার ৫৬২ জনের। এর প্রায় এক তৃতীয়াংশ মৃত্যুই মহারাষ্ট্রে।

দ্বিতীয় কর্নাটক এবং তৃতীয় স্থানে আছে তামিলনাড়ু। এর পর ক্রমান্বয়ে রয়েছে উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি। পঞ্জাব, গুজরাত, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান, হরিয়ানাতেও মৃত্যু সংখ্যা উল্লেখযোগ্য।

বার্তাকক্ষ,০৭ নভেম্বর,২০২০;