Home / আন্তর্জাতিক / ভারতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত
ভারতে

ভারতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

১৭ মে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ভারত শাখার উদ্যোগে একটি বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ভারত শাখার সমন্বয়ক রুবেল এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন পংকজ সূত্রধর। উল্লখযোগ্য নেতাকর্মীদের মাঝে উপস্থিত ছিলেন সঞ্জয় কুমার ধর, শাকিল আহমেদ, হাসান খান, নাজিমুদ্দিন, হেলাল মিয়া, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

১৯৮১ সালের ১৭ই মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন এবং তদপরবর্তী সময়ে রাষ্ট্রীয় রাজনীতির পট পরিবর্তনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের স্বপক্ষের শক্তির দৃঢ় ও স্থায়ী আত্মপ্রকাশের দ্বার উন্মোচিত হয়। তার ধারাবাহিকতায় বিভিন্ন ঘাত প্রতিঘাত ও সংগ্রামের মাধ্যমে শেখ হাসিনার অটল নেতৃত্বে আজকের বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। উপস্থিত নেতৃবৃন্দের বক্তব্যে দিনটির তাৎপর্য বাংলাদেশের ইতিহাসের বিভিন্ন দিক থেকে ব্যাখ্যা করা হয় এবং জানাঅজানা তথ্যের মাধ্যমে উপস্থাপন করা হয়।

উক্ত আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারন সম্পাদক মঈনুল হোসেন খান নিখিল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরওয়ার হোসেন ও উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সফেদ আশফাক তুহিন-এর নেতৃত্বে ভারতে বাংলাদেশ আওয়ামী যুবলীগকে সুসংগঠিত করে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় আশাবাদ ব্যক্ত করা হয়।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট,১৯ মে ২০২২