চাঁদপুর

ভরণ-পোষণ না দেয়ায় চাঁদপুর আদালতে ৪ পুত্রের বিরুদ্ধে মামলা

‎Thursday, ‎09 ‎July, ‎2015  3:54:54

স্টাফ করেসপন্ডেন্ট:

চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নে সম্পত্তি জোরপূর্বক লিখে নেয়ার পর ভরণ পোষন না দেয়ায় ৪ পুত্রের বিরুদ্ধে ভরনপোষন আইনে মামলা দায়ের করেছে পিতা মোঃ আমির হোসেন খান (৭০)।

বুধবার দুপুরে ভরণপোষন আইন ২০১১-এর ৩ (১) (২) ও ৫ (১) ধারায় মামলাটি আমলে নেন চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাসরুর সালেকীন। তবে বিচারক মামলাটির আদেশ পরবর্তীতে দেয়া হবে বলে আইনজীবীকে জানান। বরণ পোষন আইনে চাঁদপুরে এটি ৩য় মামলা।

মামলার বাদী পক্ষের আইনজীবী মোঃ মহসীন খান জানান, সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের আশিকাটি গ্রামের মৃত মফিজ উদ্দিন খানের ছেলে আমির হোসেন খানের ৪পুত্র কালাম, শাহ আলম, লিটন ও সবুজ তাকে দীর্ঘদিন যাবৎ ভরণপোষন দিচ্ছে না। তারা ৪ ভাই মিলে গত ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর পিতার ২৮ শতাংশ সম্পত্তি হেবা দলিল মুলে মালিক হয়। এরপরও পিতার সাথে অসৌজন্যমূলক আচরণ ও ভরণপোষণ না দেয়ায় কোন উপায় না পেয়ে এই মামলা দায়ের করে।

উল্লেখ্য, চাঁদপুরে ১৭ এপ্রিল ২০১৪ শাহরাস্তি উপজেলার মিন্নত আলী ছেলে ও ছেলের বউয়ের বিরুদ্ধে ভরণপোষণ আইনে প্রথম মামলা দায়ের করেন। চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অসীম কুমার দে মামলাটি আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে সমন জারি করেন।

দ্বিতীয় মামলাটি হয় ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর। সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের জনৈক আমেনা বেগম দুই ছেলে ও ছেলের বউয়ের বিরুদ্ধে একই আইনে মামলা দায়ের করেন।

চাঁদপুর টাইমস : ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share