চাঁদপুর

‘বড় বড় স্বপ্ন দেখতে হবে’

বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার ও সম্মাননা অনুষ্ঠানে অ্যাডিশনাল আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী (বিপিএম) বার

চাঁদপুর পৌরসভার ১৪নং ওয়ার্ডে বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক পুরস্কার ও সম্মাননা অনুষ্ঠান বৃহস্পতিবার সকালে সম্পন্ন হয়েছে।

বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের স্কুল শাখায় বাবুরহাট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ বিভাগের অ্যাডিশনাল আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী (বিপিএম) বার।

এ সময় তিনি তার বক্তব্যে বলেন, আমি এ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র । বিদ্যালয় ছেড়েছি দীর্ঘ ৪০ বছর হয়েছে। এ দীর্ঘ সময়ের পর বিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়ে সম্মানীত করেছে, সেজন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এ বিদ্যালয়ের অনেকে ছাত্র-ছাত্রী বর্তমানে দেশের বিভিন্ন স্থানে, বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্যায়ে নের্তৃত্ব দিচ্ছেন, তাই এ বিদ্যালয়ের একটি সুনাম রয়েছে। আজ তোমরা যারা এ বিদ্যালয়ে অধ্যায়ন করছো, তোমরাও এক সময় এ বিদ্যালয় থেকে বেরিয়ে যাবে। দেশের বিভিন্ন স্থানে নেতৃত্ব দেবে। তখন এ বিদ্যালয়ের গৌরব ও সুনাম চারিদিকে ছড়িয়ে পড়বে। এ বিদ্যালয় থেকে সুশিক্ষা অর্জন করার ফলে আজ আমি দেশের পুলিশ বিভাগে শীর্ষস্থানে কর্মরত রয়েছি।

তিনি বলেন, নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে আগে বড় বড় স্বপ্ন দেখতে হবে। ছোট ছোট স্বপ্ন দেখে কেউ বড় হতে পারবে না, নিজেকে অদিষ্ট লক্ষ্যে পৌঁছানো যাবে না। যে কোনো মানুষ যদি বড় স্বপ্ন দেখে, তাহলে তার পক্ষে হিমালয় ছোঁয়া অসম্ভব কিছু হবে না। লক্ষ্য যদি ঠিক থাকে, তাহলে স্বপ্ন অবশ্যই বাস্তবে রূপান্তরিত হবে। বর্তমান সময়ে খেলাধুলায় বেশ জনপ্রিয়তা রয়েছে। তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় ও মনোনিবেশ হতে হবে। আজ যাদের খেলাধুলার জন্য সম্মাননা দেয়া হয়েছে, তাদেরকে তোমাদের অনুসরণ করতে হবে। উপযুক্ত পরিবেশ, প্রতিবেশ মানুষকে মানুষ করতে পারে। সেজন্য জনসচেতনার প্রয়োজন রয়েছে। সমাজকে জানতে হলে, বুঝতে হলে বই পড়তে হবে। পড়াশুনা করার জন্য বয়স লাগে না, সবসময় পড়াশোনা করতে হবে। জগতটাকে জানতে হবে, দেশটাকে ও দেখতে হবে। বর্তমান সমাজকে আলোকিত করতে হলে ছাত্র ছাত্রীদেরকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, মাদক কেনো এত ক্ষতিকর, তা সম্পর্কে সকলকে অবহিত করতে হবে। মাদক আমাদের ভবিষতকে ধ্বংস করছে। চাঁদপুর জেলাকে মাদক মুক্ত করতে হবে। কারণ মাদক ব্যক্তি না দেশ, পুরো জাতিকে মাদক ধ্বংস করে। এককভাবে পুলিশের পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়, তবে পুলিশ যদি সঠিক ভাবে দায়িত্ব পালন করে, তাহলে দেশ থেকে ৭০ থেকে ৮০ ভাগ মাদক নির্মূল করা সম্ভব।

বিদ্যালয়ের শিক্ষক মাসুদুর রহমান মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল্লাহ মাস্টার, চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, মৈশাদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোখলেছুর রহমান মিজি।

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম সাইফুল হক, চাঁদপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ মামুনুর রশিদসহ রাজনীতিক, সামাজিক, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে ও কলেজের শিক্ষক, ম্যানেজিং কমিটি, অভিভাবক, শিক্ষক, ছাত্রছাত্রীসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের সাবেক ছাত্র, জাতীয় পর্যায়ের ১০ খেলোয়াড়কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন বিদ্যালয়ের ছাত্র দাউদ ইব্রাহিম ইমন। গীতা পাঠ করে অন্তরা কর।

 

স্পেশাল করেসপন্ডেন্ট || আপডেট: ০৮:৩১ পিএম, ২১ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর  

Share