Home / চাঁদপুর / চাঁদপুর বড়স্টেশন মোলহেডে স্থায়ী সাংস্কৃতিক মঞ্চ নির্মিত হবে
Mazedur Rahman Khan..
চাঁদপুর জেলা প্রশাক মো. মাজেদুর রহমান খান (ফাইল ছবি)

চাঁদপুর বড়স্টেশন মোলহেডে স্থায়ী সাংস্কৃতিক মঞ্চ নির্মিত হবে

চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান জানিয়েছেন, ‘শহরের বড়স্টেশন মোলহেডে সাংস্কৃতিক কর্মকান্ড করার জন্য মোলহেডে একটি স্থায়ী মঞ্চ করা হবে। যাতে করে সেখানে প্রতি সপ্তাহে একদিন কালাচারাল অনুষ্ঠান করা যায়।’

নি¤œ আয়ের দেশ থেকে নিম্ন মধ্য আয়ের দেশে উত্তরণে বাংলাদেশের অর্জন উপলক্ষে আগামী ২০-২৫ মার্চ প্রচার অভিযান ও সেবা সপ্তাহ পালনকল্পে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা বুধবার (১৪ মার্চ) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

 

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্য আয়ের দেশে উত্তরণ হচ্ছে। আগামী ২২ মার্চ জাতিসংঘের সভায় এর চুরান্ত সিদ্ধান্ত নেয়া হবে। বিশ্বের মধ্যে বাংলাদেশই একমাত্র দেশ, যারা জাতিসংঘের নিধারিত তিনটি নির্ণয়ক অর্জন করে নি¤œমধ্য আয়ের দেশ উত্তরণ করছে। তাই এ অর্জনটি আমাদের বাঙালী জাতির জন্য অনেক বড় পাওয়া। আাগমী ২০-২৫ মার্চ প্রচার অভিযান ও সেবা সপ্তাহের মাধ্যমে এই রাষ্ট্রিয়ভাবেই বর্ণিল আয়োজনে এই অর্জন পালন করা হবে।

তিনি আরো

চাঁদপুর বড়স্টেশন মোলহেডে স্থায়ী সাংস্কৃতিক মঞ্চ নির্মিত হবে

চাঁদপুর বড়স্টেশন মোলহেডের ফাইল ছবি

বলেন, এই কর্মসূচিতে প্রত্যেক দপ্তরের কর্মকর্তাগণকে উপস্থিত থাকতে হবে।

 

সভার শুরুতেই সম্প্রতি নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্বরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে সভায় আলোচ্য বিষয় তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান।

আলোচ্য বিষয়ের উপর বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মঈনুল হাসান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে ২০-২৫ মার্চ প্রচার অভিযান ও সেবা সপ্তাহ পালন উপলক্ষে চাঁদপুরে বর্ণাঢ্য র‌্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কাবাডি, সাইকেল, মোড়গ লড়াই এবং মেয়েদের দাড়িলাফ, হাড়ি ভাঙা ইত্যাদি খেলাধুলার আয়োজনে করা সিদ্ধান্ত নেয়া হয়। চাঁদপুর স্টেড়িয়াম ও বড় স্টেশন মোলহেডে এই আয়োজনগুলো সম্পন্ন হবে।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম দেলওয়ার হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী জিএম মজিবুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা ইউনুছ ফারুকী, সদর উপজেলা নির্বাহকী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা কালচারাল অফিসার মুহাম্মদ আয়াজ মাহমুদ, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম