চাঁদপুর

‘ব্র্যান্ডিং-এর মাধ্যমে সারা বিশ্বে চাঁদপুরকে পরিচিত করতে হবে’

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এনএম জিয়াউল আলম বলেছেন, ‘ব্র্যান্ডিং এর মাধ্যমে সারা বিশ্বে চাঁদপুরকে পরিচিত এবং তার মাধ্যমে দেশের অর্থ সামাজিক উন্নয়ন সাধন করতে হবে। আমাদেরকে চাঁদপুরের খ্যাতিমান জিনিসগুলো তুলে ধরতে হবে।’

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসনের সম্মলেন কক্ষে জেলা ব্র্যান্ডিং কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং মন্ত্রি পরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই-এর সহযোগিতায় কর্মশালায় জেলার বিভিন্ন দপ্তর প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বিকাল সাড়ে ৪টা পর্যন্ত এই কর্মশালা চলে।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব বলেন, ‘আমাদের দেশের প্রত্যেক জেলা সিঙ্গাপুর হতে পারে। কারণ আমরা সিঙ্গাপুরের আয়তন জানি। দেশের ৬৪ জেলাকে ব্র্যান্ডিং করার জন্য কাজ করবো। চাঁদপুরে প্রথম ব্র্যান্ডিং কর্মশালা শুরু হলো।’

তিনি আরো বলেন, ‘ব্র্যান্ডিং মানে এই নয়, আমরা কোন কিছুর উপর গুরুত্ব দিবো। বাকি বিষয়গুলো গুরুত্ব পাবে না। কোন জেলা ব্র্যান্ডিং করার ক্ষেত্রে ওই জেলার দু’একটি বৈশিষ্ট্য তুলে ধরা হবে না, বরং ওই জেলার সকল বৈশিষ্ট্য তুলে ধরা হবে। আর এগুলো দেশে এবং বিদেশে তুলে ধরলে সামগ্রিকভাবে মূল্য বহন করবে। আর এ উদ্দেশ্যে জেলা পর্যায়ে এ কর্মশালার আয়োজন।

কর্মশালায় সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল হাই এর উপস্থাপনায় চাঁদপুর জেলার খ্যাতিনামা জিনিসগুলো তুলে ধরে প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই ই-সার্ভিসের পরিচালক ড. মো. আব্দুল মানান্ন।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, প্রাচীনকাল থেকে চাঁদপুরকে রূপালী ইলিশের শহর বলা হয়। সেই হিসেবে চাঁদপুরকে ব্র্যান্ডিং করার জন্য “চাঁদপুর সিটি অব হিলশা’ নাম নির্ধারণ করা হয়েছে। চাঁদপুর এই নামে পরিচিতি লাভ করবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রধামন্ত্রীর কার্যালয়ের এটুআই ই-সার্ভিস স্পেশালিস্ট মো. মামুনুর রশিদ ভুঁইয়া, স্টেমালিস্ট মানিক মাহমুদ, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থপনা পরিচালক শরীফুল ইসলাম, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।

সিনিয়র করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৫:১০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Share