Home / সারাদেশ / ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে বাগবিতণ্ডা নিহত ৩
ব্রাজিল
প্রতীকী ছবি

ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে বাগবিতণ্ডা নিহত ৩

বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে সমর্থকদের বাগবিতণ্ডার জেরে ছুরিকাঘাত ও মারধরে সাভার, বাগেরহাটের মোরেলগঞ্জ ও হবিগঞ্জের বাহুবলে তিনজন নিহত হয়েছে। তারা হলো-সাভারের হাসান মিয়া, মোরেলগঞ্জের টুটুল হাওলদার ও বাহুবলের আব্দুস সহিদ।

এছাড়া নাটোরের বড়াইগ্রামে তিনজন এবং রাজশাহীতে দুজন আহত হয়েছে। টেলিভিশনে খেলা দেখার পর শুক্রবার রাত ও শনিবার সকালে এসব ঘটনা ঘটে। এ সম্পর্কে প্রতিনিধিদের পাঠানো খবর :

সাভার : ব্রাজিল বনাম ক্রোয়েশিয়ার খেলা দেখার সময় সাভার পৌর এলাকার ডগরমোড়ায় বাগবিতণ্ডার জেরে ছুরিকাঘাতে আর্জেন্টিনা সমর্থক জুতা কারখানার শ্রমিক হাসান মিয়া (২০) নিহত হয়েছে। কিশোরগঞ্জের বাজিতপুর থানার কৈলাক গ্রামের ছিদ্দিক রহমানের ছেলে হাসান চা দোকানসংলগ্ন মনির হোসেনের জুতার কারখানার শ্রমিক ছিলেন। পৌর এলাকার ৭নং ওয়ার্ডের ডগরমোড়া এলাকার সাভার উদয়ন একাডেমি এবং হানাডা স্কলার্স স্কুলসংলগ্ন শফিকের চা দোকানে বড় পর্দায় খেলা দেখেন স্থানীয়রা। টাইব্রেকারে ব্রাজিল হারে গেলে আর্জেন্টিনা সমর্থক হাসান ব্রাজিল সমর্থকদের তিরস্কার করেন। তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে ব্রাজিল সমর্থক কিশোর গ্রুপ হাসানকে ছুরিকাঘাত করে। হাসানের বন্ধু এগিয়ে গেলে তাকেও ছুরিকাঘাত করা হয়। তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা হাসানকে মৃত ঘোষণা করেন।

সাভার মডেল থানার এসআই সুদীপ কুমার গোপ জানান, জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। খুনিদের গ্র্রেফতারে অভিযান চালানো হচ্ছে। এর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। লাশ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। প্রত্যক্ষদর্শী নৈশপ্রহরী ফুল মিয়া বলেন, রাতে ১২টার দিকে খেলা শেষ হওয়ার পর মারামারি লাগে। মুরব্বিরা তাদের ছাড়িয়ে দিলেও জুতার কারখানার গলির ভেতরে হাসানকে নিয়ে ছুরিকাঘাত করা হয়। যারা মেরেছে তারা সবাই ছোট ছোট ছেলে। অবশ্য তাদের কাউকে আমি চিনি না।

বাহুবল (হবিগঞ্জ) : বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের আদিত্যপুর গ্রামে শনিবার প্রতিপক্ষের হামলায় আর্জেন্টিনা সমর্থকের বাবা শাহ মো. আব্দুস সহিদ (৫০) নিহত হয়েছেন। টুর্নামেন্ট থেকে ব্রাজিল বিদায় নিলে আর্জেন্টিনা সমর্থকরা আদিত্যপুর গ্রামে আনন্দ মিছিল বের করেন। মিছিল চলাকালে আব্দুস সহিদের ছেলে শাহ মো. রোকন মিয়ার সঙ্গে একই গ্রামের টেনু মিয়ার ছেলে ব্রাজিল সমর্থক সজিব মিয়ার কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এ ঘটনার জের ধরে শনিবার বেলা ১১টার দিকে আব্দুস সহিদকে একা পেয়ে টেনু মিয়ার লোকজন অতর্কিত হামলা চালায়। এতে তিনি মারাত্মক আহত হন। বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম খান বলেন, বিশ্বকাপ খেলা নিয়ে দ্বন্দ্বে একজনের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

বাগেরহাট : মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিসাখালী গ্রামে টুটুল হাওলাদারকে (১৬) ছুরিকাঘাতে হত্যা করেছে বাকপ্রতিবন্ধী যুবক রুবেল সোমাদ্দার (২৪)। শুক্রবার রাতে পশ্চিম গুলিসাখালী সোমাদ্দার বাজারে খেলা দেখার সময় ইয়ার্কির ছলে বাকপ্রতিবন্ধী রুবেলের শরীরে ঠান্ডা পানি নিক্ষেপ করে দোকানদার টুটুল। এতে ক্ষিপ্ত হয়ে রুবেল টুটুলকে টর্চলাইট দিয়ে আঘাত করলে তার দুটি দাঁত পড়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে টুটুল রুবেলকে আঘাত করতে গেলে দোকানের ছুরি দিয়ে রুবেল উলটো টুটুলের গলায় আঘাত করে। রক্তাক্ত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। টুটুল পশ্চিম গুলিসাখালী গ্রামের কৃষক আবদুল বারেক হাওলাদারের ছেলে। রুবেল একই গ্রামের মুদি দোকানদার আলমগীর সোমাদ্দারের ছেলে। ঘটনার পর থেকে রুবেল পলাতক।

থানার ওসি (তদন্ত) শাহজাহান আহম্মেদ বলেন, খেলা চলাকালে হত্যার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘাতক রুবেলকে গ্রেফতারের চেষ্টা চলছে। ময়নাতদন্তের জন্য বাগেরহাট জেলা মর্গে লাশ পাঠানো হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রাম উপজেলায় ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। আহতরা সবাই আর্জেন্টিনার সমর্থক। শুক্রবার রাতে উপজেলার মৌখাড়া মহিলা ডিগ্রি কলেজ এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে গোয়ালিফা গ্রামের আব্দুল গফুরের ছেলে রবিউল করিমকে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য দুজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ব্রাজিল সমর্থক রুবেলকে আটক করেছে পুলিশ। বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান, ব্রাজিল হেরে যাওয়ায় হাসি-তামাশার মতো তুচ্ছ বিষয় নিয়ে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এ ব্যাপারে কোনো পক্ষই লিখিত অভিযোগ করেনি। তবে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে থানায় নেওয়া হয়েছে।

রাজশাহী : ব্রাজিল বনাম ক্রোয়েশিয়ার খেলা শেষ হওয়ার পর শুক্রবার রাত সোয়া ১২টার দিকে নগরীর রাজপাড়া থানার নতুন বিলসিমলা এলাকায় এক ব্রাজিল সমর্থকের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। আব্দুল কুদ্দুস বলেন, এলাকায় তিনি ব্রাজিল সমর্থক হিসাবে পরিচিত। খেলা শেষ হওয়ার পর একদল যুবক তার বাড়িতে হামলা করে। দরজা ভেঙে ঘরে প্রবেশ করে জিনিসপত্রও ভাঙচুর করা হয়।

এ ঘটনায় কিশোর রিফাত ও রায়হান আহত হয়েছে। রাতেই তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আরএমপির রাজপাড়া থানার ওসি সিদ্দিকুর রহমান জানান, অভিযোগ পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায়। অভিযোগ তদন্ত করা হচ্ছে।

বার্তা কক্ষ, ১১ ডিসেম্বর ২০২২