ব্যবসা পরিচালনা করার জন্য কমিটিকে সহযোগিতা করতে হবে: পৌর মেয়র

ফরিদগঞ্জ পৌর সভার মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেছেন, বাজারের ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা ছাড়াও বাজারের উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিতে বাজার ব্যবসায়ী কমিটির নেতৃবৃন্দকে পৌরসভাকে সহযোগিতা করতে হবে। ব্যবসায়ীরা যাতে শান্তিপূর্ণ ভাবে তাদের ব্যবসা পরিচালনার পাশপাশি পৌরসভার হোল্ডিং ট্যাক্স, নিয়মিত ট্রেড লাইসেন্স হালানাগাদ করতে হবে। এছাড়া বাজারের সৌন্দর্য্য ধরে রাখতে এবং পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে। আইনশৃংখলা ভাল রাখতে এবং বাজারে অপরাধ প্রবনতা কমাতে নাইটগার্ডের সংখ্যা বাড়াতে হবে। এই সময়ে তিনি ব্যবসায়ীদের নিয়মিত নাইটগার্ডের বেতন প্রদানের জন্য মাসিক চাঁদা প্রদানের জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। এই ব্যাপারে ব্যবসায়ী কমিটিকে তিনি সহযোগিতা করার আশ্বাস দেন।

গতকাল বৃহষ্পতিবার বিকালে ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নতুন দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সভাপতি আলী হায়দার টিপু পাঠান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুলের নেতৃত্বে ব্যবসায়ী কমিটির নেতৃবৃন্দ মেয়রের সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি নেতৃবৃন্দের উদ্দেশ্যে একথাগুলো বলেন। এসময় তারা মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান। উপস্থিত ছিলেন বাজার ব্যবসায়ী কমিটির সহসভাপতি মাসুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, অর্থ সম্পাদক সোহেল পাটওয়ারী, প্রচার সম্পাদক খলিলুর রহমান, নিবার্হী সদস্য আনিছুর রহমান পাঠান, আকিত উল্লাহ ও মো: মনির হোসেন।

এদিকে ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন বাজারের বিশিষ্ট ব্যবসায়ী, ফরিদগঞ্জ ড্রাগিষ্ট ও ক্যামিস্ট সমিতির সভাপতি এবং ফরিদগঞ্জ প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক আলী হায়দার টিপু পাঠান। তিনি ইতিপুর্বে ওই কমিটির সিনিয়র সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন।

সাংগঠনিক অনিয়ম ও শৃংখলা ভঙ্গ করার কারণে ইতিপুর্বে বাজার কমিটির সভাপতি মো: ফারুকুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত নেন ব্যবসায়ী কমিটি। সেই আলোকে ফরিদগঞ্জ পৌর সভার মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী সভাপতি মো: ফারুকুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে কমিটির সিনিয়র সহসভাপতি আলী হায়দার টিপু পাঠানকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৫ জুলাই ২০২৪

Share