ব্যবসায়ী আবুল কালাম খাঁন বাচ্চুর দাফন সম্পন্ন

চাঁদপুর শহরের নতুন বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব আবুল কালাম খাঁন (বাচ্চু) এর জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বাদজুমা মধ্য ইচুলি আদম খান বাড়ি জামে মসজিদ মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকেল অসুস্থ হয়ে পড়লে ঢাকা নেওয়ার পথে বিকেল ৫ ঘটিকায় হার্ট পেইলোর হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মরমের মৃত্যুর খবর শুনে বিভিন্ন ব্যবসায়ী, রাজনৈতিক ও এলাকাবাসী শোক প্রকাশ করেছেন।

জানাযার নামাজ উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রফিকুল ইসলাম ভূঁইয়া,সাবেক চাঁদপুর জেলা ছাত্রলীগ সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব এডভোকেট জসিম উদ্দিন পাটওয়ারী, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফারুক হোসেন ভূঁইয়া, ১১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মনির হোসেন খান, পৌর যুবলীগ সদস্য আবুল বারকাত লিজন পাটওয়ারী, বাদল বেপারী, সহ উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণি-পেশার সুধীজন, সাংবাদিক,ব্যবসায়ী, এলাকার মুসল্লী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ ধর্ম-প্রাণ মুসল্লীরা উপস্থিত ছিলেন।

মরহুমের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন, বড় ছেলে ঢাকা জজ কোর্টের এডভোকেট মোঃ ফরিদ খান (খোকন)। জানাযার নামাজের ইমামতি করেন, আদম খান বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মনির হোসেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনরাহী রেখে গেছেন। জানাযার নামাজ অনুষ্ঠিত হওয়ার পর তাঁকে খান বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিজস্ব প্রতিবেদক, ১৩ সেপ্টেম্বর ২০২৪

Share